reporterঅনলাইন ডেস্ক
  ০৯ সেপ্টেম্বর, ২০১৮

শিরোপা জয়ের লক্ষ্যে দুবাই যাচ্ছে টাইগাররা

এশিয়া কাপে খেলার উদ্দেশে আজ সন্ধ্যায় ঢাকা ছাড়ছে বাংলাদেশ ক্রিকেট দল। সাড়ে সাতটায় সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা দেবেন টাইগার বাহিনী।

টাইগারদের লক্ষ্য একটাই, এশিয়া কাপের শিরোপা। এ ব্যাপারে অধিনায়ক মাশরাফি জানিয়েছেন, এশিয়া কাপ জয়ের সম্ভাবনা রয়েছে বাংলাদেশরও। ম্যাচ বাই ম্যাচ চিন্তা করতে চান ওয়ানডে অধিনায়ক।

মাশরাফি বিন মর্তুজার ছোঁয়ায় বদলে গেছে বাংলাদেশের ক্রিকেট। তার দুর্দান্ত নেতৃত্বে একদিনের ক্রিকেটে পরাশক্তি হয়ে উঠেছে বাংলাদেশ। দেড় যুগের আন্তর্জাতিক ক্যারিয়ারে ‘নড়াইল এক্সপ্রেস’-এর এখন শেষের শুরু। শেষ লগ্নটা রাঙাতে বড় একটা অর্জন দরকার মাশরাফির। যেটার প্রথম সুযোগটা বাংলাদেশ পাচ্ছে আসন্ন এশিয়া কাপেই। এরপরই আগামী বছর বিশ্বকাপ।

এশিয়া কাপে সবগুলো দলকেই ফেভারিট মানছেন মাশরাফি। কাউকেই এগিয়ে রাখছেন না জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। তিনি বলেন, ‘অংশগ্রহণকারী দল গুলো যদি দেখেন, তাহলে আমরা খুব বেশি পিছিয়ে নেই। হয়তো ভারত অনেক ভালো দল। পাকিস্তান তাদের ঘরের মাঠে খেলবে। কিছুটা বাড়তি সুবিধা তারা পাবে। তাদের দলে রিস্ট স্পিনার বেশি আছে। তবুও আমার কাছে মনে হয় আমাদের সামর্থ্য আছে তাদেরকে হারানোর। আমার কাছে মনে হয় আমরা খুব বেশি পিছিয়ে নেই।’

এদিকে, টিম বাংলাদেশ আজ সন্ধ্যায় ঢাকা ছাড়লেও দলের সফরসঙ্গী হচ্ছেন না সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। সিপিএল খেলে মাহমুদউল্লাহ গতকাল দেশে ফিরেছেন। কাল তার দুবাই যাওয়ার কথা রয়েছে। সাকিব যুক্তরাষ্ট্র থেকে সরাসরি যোগ দেবেন দুবাইয়ে।

উল্লেখ্য, ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এশিয়া কাপের। বাংলাদেশের গ্রুপের আরেক দল আফগানিস্তান। এছাড়া আরেক গ্রুপে পাকিস্তান ও ভারতসহ রয়েছে হংকং।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এশিয়া কাপ,টাইগার বাহিনী,বাংলাদেশে ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close