নেইমার ব্রাজিলের স্থায়ী অধিনায়ক

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:৫৩

অনলাইন ডেস্ক

অধিনায়কের ঘূর্ণন পদ্ধতি দর্শনের পর অবশেষে স্থায়ীভাবে নেইমারের নাম ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। নিউজার্সিতে আজ প্রীতি ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হওয়ার কথা রয়েছে ব্রাজিলের। এর আগে বহু যাচাই-বাছাই শেষে দলের স্থায়ী অধিনায়কের নাম ঘোষণা করেছেন ব্রাজিল কোচ।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে খুব বেশি দূর যেতে পারেনি ব্রাজিল। বেলজিয়ামের বিপক্ষে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়তে হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। অস্ত্রোপচার শেষ ইনজুরি কাটিয়ে এসে রাশিয়া বিশ্বকাপে নিজের সেরাটা জানান দিয়েছেন নেইমার। টুর্নামেন্টে দুটি গোল পেয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের এ তারকা।

দলের সেরা তারকা নেইমার অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর সাংবাদিকদের বলেন, আমি আবারো দায়িত্ব পেয়েছি। কারণ, এই সময়ের মধ্যে আমি অনেক শিখেছি। আমি অন্যদের কাছ থেকে আরো শিখতে চাই। এই ধরনের দায়িত্ব আমার জন্য বেশ ভালো হতে পারে।

বিশ্বকাপে নিজের ফাউল নিয়ে সমালোচকদের জবাব দিতে গিয়ে নেইমার বলেন, আমি অনেক সমালোচকদের লক্ষ্যে পরিণত হয়েছি। খুব বাজে মুহূর্ত থাকায় আমি ওই সময় কথা বলতে পারিনি। কথা বলার জন্য প্রস্তুতি না থাকায় আমি চুপ থাকতে পছন্দ করেছিলাম। আমি জানতাম, নীরবতাই সেরা জবাব।

পিডিএসও/হেলাল