উয়েফা বর্ষসেরা ফুটবলার লুকা মদ্রিচ

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ০০:৪১ | আপডেট : ৩১ আগস্ট ২০১৮, ০১:১৮

অনলাইন ডেস্ক

পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং মিশরের তারকা ফুটবলার মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে উয়েফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার লুকা মদ্রিচ। বৃহস্পতিবার মোনাকোয় বর্ষসেরা ফুটবলারের নাম ঘোষণা করা হয়।

রিয়ালের টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জয়ে পেছনে বড় অবদান ছিল মদ্রিচের। মাদ্রিদের ক্লাবটির হয়ে গত মৌসুমে উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপাও জিতেন তিনি।

সদ্য শেষ হওয়া রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে বড় অবদান রেখেছিলেন মদ্রিচ। সে কারণে জিতেছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’।

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। তাকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার হিসেবেও বিবেচনা করা হয়। অথচ বর্তমান সময়ের এ তারকা ফুটবলারের নামই ছিল না উয়েফার বর্ষসেরার তালিকায়।

উয়েফার বর্ষসেরা পুরস্কার সর্বোচ্চ তিনচার জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দুইবার উয়েফার বর্ষসেরা নির্বাচিত হয়েছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি।

পুরস্কার ঘোষণার আগে উয়েফার পক্ষ থেকে বর্ষসেরা পুরস্কারের জন্য ১০ জনের একটা প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছিল। সেই তালিকায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লুকা মদ্রিচ, মুহাম্মদ সালাহ, কেভিন ডি ব্রইন, আঁতোয়া গ্রিজম্যান, কিলিয়ান এমবাপ্পে, এডেন হ্যাজার্ডের নাম থাকলেও ছিল না মেসির নাম।

পিডিএসও/রিহাব