বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচ শুরু

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ১৬:১৪

অনলাইন ডেস্ক

দেশের ফুটবল উন্মাদনা ফুরিয়ে গেছে বলে হাহাকারের শেষ নেই। ঢাকায় বন্দি ফুটবল ঢাকার বাইরে বেরুলে অবশ্য অন্য চিত্রই দেখা মেলে। নীলফামারীতেও এই চিত্রের ব্যতিক্রম নয়। প্রথমবারের মতো আন্তর্জাতিক ফুটবল ম্যাচের সাক্ষী হতে অনেক আগে থেকেই দর্শকদের মধ্যে ছিল উন্মদনা। যে উন্মাদনা রূপ নিয়েছে উৎসবে। সেই ফুটবল উৎসবকে সঙ্গী করেই বুধবার মাঠে গড়াল বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচ। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বিকেল ৪টা ৫ মিনিটে শুরু হয়েছে দুই দলের খেলা।

এই ম্যাচ দিয়েই শেখ কামাল স্টেডিয়ামটির অভিষেক হলো আন্তর্জাতিক ভেন্যু হিসেবে। ২১ হাজার ধারণ ক্ষমতার স্টেডিয়াম ম্যাচ শুরুর অনেক আগেই ভরে উঠে। বাংলাদেশ দলকে আকুণ্ঠ সমর্থন জানাতে নীলফামারীরর দর্শকরা সকাল থেকেই স্টেডিয়ামে ভিড় করে।

ক’দিন আগেই এশিয়ান গেমস ফুটবলে অংশ নিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল। প্রথমবারের মতো খেলেছে দ্বিতীয় পর্বে। যা আশাহীন ফুটবলের চিত্রই বদলে দিয়েছে। তবে এশিয়াডে খেলেছে অনূর্ধ্ব-২৩ দল, সঙ্গে তিন সিনিয়র ফুটবলার। সাফকে সামনে রেখে বাকী সিনিয়রদের ও এশিয়াডে অনিয়মিতদের পরখ করে নেওয়ার জন্য এই ম্যাচকে বেছে নিয়েছেন বাংলাদেশ দলের কোচ জেমি ডে। তাই এশিয়াডের সেরা একাদশকে বিশ্রাম দিয়েছেন তিনি।

এদিকে শ্রীলঙ্কা ফুটবল দলও সাফের আগে শেষ প্রস্তুতি হিসেবেই নিয়েছে ম্যাচটিতে। দলটির ডাগ আউটে থাকছেন এক সময় ঢাকার ফুটবলে খেলা নিজাম পাকির আলী। সাফের প্রস্তুতি দুই দলের আসল লক্ষ্য হলেও জয়েই চোখ দুই দলের।

পিডিএসও/রিহাব