সিনেমা হলে বিশ্বকাপ ম্যাচ

প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১৯:৩৮

অনলাইন ডেস্ক

২০১৯ ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে জোরেশোরে প্রস্তুতি চালাচ্ছে মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশসহ অন্যান্য দলগুলো। প্রচার আর প্রচারণা নিয়ে সমান প্রস্তুতিতে আয়োজক ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)। নতুন উদ্যোগের একটি হলো, এবারের ওয়ানডে বিশ্বকাপ দেখানো হবে সিনেমা হলেও।

সোমবার একটি বিজ্ঞপ্তির মাধ্যমে নতুন এই ‘সিনেমা স্ক্রিনিং রাইটস’-এর ব্যাপারে তথ্য দিয়েছে আইসিসি। ইতোমধ্যে স্বত্ব বিক্রির জন্য দরপত্রও (ইনভাইটেশন টু টেন্ডার- আইটিটি) আহ্বান করেছে আইসিসি।

বিজ্ঞপ্তির মাধ্যমে ব্যক্তিগত থিয়েটার, সিনেমা হলগুলোকে দরপত্রে অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। চাইলে যেকোনো ব্যক্তি একটি সিনেমা হলের স্বত্ব কিনতে পারে, অথবা পুরো বিশ্বের সিনেমা হলের স্বত্ব কিনতে পারবে। যৌথ কারবারি বা সিন্ডিকেটের আওতায় নিতে চাইলেও সুযোগ দেবে আইসিসি।

এ প্রসঙ্গে আইসিসির মিডিয়া রাইটস, ব্রডকাস্ট অ্যান্ড ডিজিটালের প্রধান কর্মকর্তা আরতি সিং বলেন, ‘ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর হতে যাচ্ছে এবারের ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ। আইসিসি ক্রিকেটের সঙ্গে মানুষকে আরও বেশি যুক্ত করতে চায়। সে কারণেই নতুন নতুন প্ল্যাটফর্ম যোগ করে খেলা দেখানোর চেষ্টা চালাচ্ছে আইসিসি। তারই ধারাবাহিকতায় সিনেমা স্ক্রিনিংয়ের নতুন এই আয়োজন।’

তিনি আরও বলেন, ‘এটা একেবারেই নতুন ধরনের চিন্তা। আমরা বিশ্বকাপে আরও বৈচিত্র্য আনার চেষ্টা করেছি, এটা তারই অংশ। সমর্থকরা পরিবারসহ যেন বড় স্ক্রিনে বসে খেলা উপভোগ করতে পারেন, সেখানে যেন সামাজিক পরিবেশ তৈরি হতে পারে সে চেষ্টাতেই এই উদ্যোগ।’

পিডিএসও/রিহাব