এশিয়া কাপ : শিরোপায় চোখ বাংলাদেশের

প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১৭:০২

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ ক্রিকেটে টুর্নামেন্টের আগের তিন আসরের দুইটিতেই ফাইনালে উঠেছে বাংলাদেশ দল। কিন্তু দুইবারই শিরোপা হাতছোঁয়া দূরত্বে রেখে এসেছে টাইগাররা। সময়ের পরিক্রমায় দরজায় কড়া নাড়ছে আরো একটি এশিয়া কাপ।

আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে বসছে প্রতিযোগিতার পরবর্তী আসর। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়েই আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে ছয় জাতির এই টুর্নামেন্ট।

আগের দুইবার ঘরের মাঠে ফাইনালে হেরেছে বাংলাদেশ। প্রথমবার পাকিস্তানের কাছে; পরেরবার ভারতের সঙ্গে। এবার বিদেশির মাটিতে শিরোপা দুঃখটা ঘোচাতে মরিয়া টাইগাররা। সে লক্ষ্যে কাল থেকে কন্ডিশনিং ক্যাম্প শুরু করে দিয়েছেন মাশরাফি অ্যান্ড কোং।

প্রথম দিনের অনুশীলনেই ক্রিকেটারদের চোখে-মুখে আত্মবিশ্বাসের ছাপটা স্পষ্ট। সতীর্থদের মধ্যে শিরোপা জয়ের তাড়নাটা ঢুকিয়ে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। উজ্জীবিত করেছেন দলকে। কাল সকাল ও বিকাল দুই সেশনের অনুশীলনের ফাঁকে নিজেদের লক্ষ্যের কথাও জানিয়ে দিলেন দলের প্রতিনিধি আবু জায়েদ চৌধুরী রাহি। বলেছেন, ‘আমরা চ্যাম্পিয়ন হতে চাই। একটু আগে ড্রেসিং রুমে মিটিং হয়েছে আমাদের। মাশরাফি ভাই বলেছেন, বিশ্বাস রাখতে হবে যেন আমরা চ্যাম্পিয়ন হতে পারি।’

এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ার জন্য গত মাসের ওয়েস্ট ইন্ডিজ সফরের অভিজ্ঞতা কাজে লাগাতে চান এই উঠতি তারকা পেসার। বলেছেন, “মাশরাফি ভাইয়ের সঙ্গে গত সিরিজই ছিল আমার প্রথম সফর। গায়ানায় যখন তাকে দেখেছি, অনেক আত্মবিশ্বাসী মনে হয়েছে। উনি আমাদের বিশ্বাস দিয়েছিলেন যে, ‘যদি তোরা বিশ্বাস রাখিস, তাহলে অবশ্যই পারবি।’ বিশ্বাস করেছিলাম বলেই আমরা পেরেছি।”

এশিয়া কাপে অংশ নিতে আগামী ৯ সেপ্টেম্বর ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। পাঁচ দিন পর প্রথম ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। গ্রুপ পর্বে বাংলাদেশের অন্য প্রতিদ্বন্দ্বী আফগানিস্তান।

পিডিএসও/তাজ