ইরফানের রেকর্ডের দিনে মাহমুদউল্লাহদের জয়

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৮, ১১:১৫ | আপডেট : ২৬ আগস্ট ২০১৮, ১৩:৫৯

অনলাইন ডেস্ক

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) মোহাম্মদ ইরফানের বিশ্বরেকর্ড গড়ার দিনেও জিততে পারলো না তার দল। কম পুঁজির কারণে হারতে হলো মাহমুদউল্লাহর দল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের কাছে। শনিবার রাতে বার্বাডোজ টাইট্রেন্টসকে ৬ উইকেটে হারিয়েছে সেন্ট কিটস। নিজেদের ৫ ম্যাচে তিন জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ক্রিস গেইলের সেন্ট কিটস।

কিন্তু এদিন বল হাতে বিশ্বরেকর্ড গড়েছেন বার্বাডোজ তারকা মোহাম্মদ ইরফান। চার ওভার বোলিং করে দুই উইকেট নিয়ে মাত্র এক রান দিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন সেন্ট কিটস তারকা ইরফান। টি-টোয়েন্টি ক্রিকেটে চার ওভারের কোটা পূরণ করে সবচেয়ে কম ইকোনমি আর সবচেয়ে বেশি ডট দেয়ার রেকর্ডটি এখন তারই দখলে।

তবে দলের জয়ে তেমন কোনো ভূমিকা ছিল না বাংলাদেশি তারকা মাহমুদউল্লাহ রিয়াদের। কেননা এদিন বল হাতে পাননি তিনি। তাছাড়া ব্যাটিংয়ে নামার আগেই জিতেছে তার দল। বার্বাডোজের ঘরের মাঠে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১৪৭ রান তুলেছিল। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ বলে করেন ৫৪ রান করেন জেসন হোল্ডার।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ক্রিস গেইল এবং এভিন লুইসকে হারায় সেন্ট কিটস। তবে সেটা বেশ একটা বিপদে ফেলতে পারেনি অতিথিদের। ব্রেন্ডন কিং, ডেভন থমাস আর মানার ২৯ রানের ইনিংস নির্ধারিত ওভারের আগেই জয় তুলে নেয় সেন্ট কিটস। দলের হয়ে ৪৯ বলে খেলেন ৬০ রানের ঝড়ো ইনিংস খেলেন ব্রেন্ডন কিং।

পিডিএসও/হেলাল