reporterঅনলাইন ডেস্ক
  ১৮ আগস্ট, ২০১৮

শিরোপা হাতছাড়া বাংলাদেশি কিশোরীদের

শিরোপা জিতলো ভারত

সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপে রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশি কিশোরীদের। শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে ভারত। শিরোপা হাতছাড়া হলো বাংলাদেশি কিশোরীদের। টুর্নামেন্টে আজই প্রথম গোল হজম করেছে বাংলাদেশ।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথামার্ধ শেষ হয় গোলশূন্য সমতায়। প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণ বেশ হয়। কিন্তু গোলের দেখা পায়নি কোনো দল।

তবে বিরতির পর পিছিয়ে যায় বাংলাদেশ। ৬৬তম মিনিটে সুনিতা ‍মুন্ডার গোলে ১-০ গোলে এগিয়ে যায় ভারত। কর্নার কিকের সুযোগ কাজে লাগিয়ে গোল করে ভারত। দশ নম্বর জার্সিধারী খেলোয়াড়ের কাছ থেকে ক্রস পেয়ে গোলে শট নেন সুনিতা মুন্ডা। বাংলাদেশের গোলরক্ষক লাফ দিলেও বলটি ঠেকাতে পারেননি।

ম্যাচের শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি। শেষ সময় এসে বাংলাদেশের কিশোরীরা কয়েকটি বড় শট দিলেও গোল দিতে পারেননি।

এবার চ্যাম্পিয়ন হিসেবে ফেবারিটের মতোই শুরু করেছিল বাংলাদেশের মেয়েরা এবং প্রত্যাশা অনুযায়ী উঠে যায় ফাইনালে। গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৪-০ গোলে হারানোর পর নেপালকে হারিয়েছে ৩-০ গোলে। এরপর সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে হারিয়েছে ৫-০ গোলের বিশাল ব্যবধানে।

গত বছর বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। ওই আসরে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল। কিন্তু এবার সেই শিরোপা ধরে রাখতে পারলো না বাংলাদেশের কিশোরীরা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাফ নারী ফুটবল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close