সৌম্যর ফিফটিতে বাংলাদেশের জয়

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ০৯:১৭

অনলাইন ডেস্ক

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচের আনঅফিসিয়াল টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে চার উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশের এই জয়ের পেছনে বড় অবদান রেখেছেন সৌম্য সরকার। হাফ সেঞ্চুরি করেছেন তিনি। ৪১ বলে ৫৭ রান করে আউট হন অধিনায়ক সৌম্য। আগামী ১৫ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

সোমবার ডাবলিনে অনুষ্ঠিত ম্যাচটিতে আয়ারল্যান্ডের দেয়া ১৫৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ছয় উইকেট হারিয়ে জয় তু্লে নেয় বাংলাদেশ। দলীয় শূন্য রানে আউট হন ওপেনার জাকির হাসান। কিন্তু পরবর্তীতে সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত দলের ভিত গড়ে দেন।

৬২ রানের পার্টনারশিপ গড়েন তারা। ২৩ বলে ৩৮ রান করে ফিরে যান নাজমুল হোসেন শান্ত। এরপর মোহাম্মদ মিথুন সাত বলে আট রান করে ফিরে যান। দলের রান যখন ১১০ তখন আউট হন সৌম্য সরকার। ছয় নম্বর পজিশনে ব্যাট করতে নেমে ২১ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন আফিফ হোসেন। আয়ারল্যান্ডের বোলারদের মধ্যে অ্যান্ডি ম্যাকব্রাইন ৩টি ও পিটার চেজ ২টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫২ রান সংগ্রহ করে অলআউট হয় আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন সিমি সিং। ১৯ বলে ২৮ রান করেন স্টুয়ার্ট থম্পসন। ১২ বলে ২১ রান করেন কেভিন ও’ব্রাইন। বাংলাদেশের বোলারদের মধ্যে নাঈম হাসান ১টি, আফিফ হোসেন ১টি, শরিফুল ইসলাম ২টি, তাইজুল ইসলাম ২টি ও মোহাম্মদ সাইফউদ্দিন ২টি করে উইকেট শিকার করেন।

পিডিএসও/হেলাল