নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ২০:৫০ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ২১:৪৪

অনলাইন ডেস্ক

নেপালের বিপক্ষেও জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। ৩-০ গোলে নেপালকে হারিয়েছে বাংলাদেশের কিশোরীরা। ফলে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নেপালকে ৩-০ গোলে পরাজিত করে ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। 

এর আগে গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় খেলাটি শুরু হয়।

প্রথমার্ধে খেলার ৪৫ মিনিটে তহুরা খাতুনের করা প্রথম গোল করে দলকে এগিয়ে নেন বাংলাদেশ নারী দলের ফুটবলাররা।  প্রথমার্ধের খেলা শেষে বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে যায়।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় মারিয়া মান্ডারা।  দ্বিতীয়ার্ধে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য একের পর এক আক্রমণ চালায় তারা।

খেলার ৬৭ মিনিটে সাজিদা খাতুন প্রতিপক্ষের ডিফেন্ডার এবং কিপারকে বোকা বানিয়ে গোলে নিশ্চিত করে বাংলাদেশকে ৩-০ তে ব্যবধানে এগিয়ে নেন।

প্রথমার্ধের বিরতি থেকে ফিরে আগের চেয়ে আরও বেশি মরিয়া হয়ে খেলে বাংলাদেশ।  খেলার ৫১ মিনিটে মারিয়া মান্ডার গোলে ব্যবধান দ্বিগুণ (২-০) করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল।  ডি বক্সের বাইর থেকে বাঁ পায়ের জোরালো শটে গোল নিশ্চিত করেন মারিয়া।

প্রতিযোগিতার প্রথম ম্যাচে বাংলাদেশ ১৪-০ গোলে ভারতকে পরাজিত করে।  গত শনিবার পাকিস্তানের বিপক্ষে নেপাল জেতায় এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশের সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে।  আর টানা দুই ম্যাচ হেরে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে নবাগত পাকিস্তান।

এদিকে আগামী ১৬ আগস্ট ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিক ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। 

পিডিএসও/তাজ