৩ সিরিজে কে কী পুরস্কার পেলেন

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ২০:৩৭ | আপডেট : ০৭ আগস্ট ২০১৮, ১৩:০৯

অনলাইন ডেস্ক

প্রথমে দুটি টেস্ট, এরপর তিনটি ওয়ানডে। সব শেষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই পূর্ণাঙ্গ আইপে সিরিজে ওয়ানডে আর টি-টোয়েন্টির দুটোতেই জিতেছে বাংলাদেশ দল। জয়ের উৎসব শেষ হয়েছে সোমবার ফ্লোরিডায় ১৯ রানের জয় দিয়ে। সব মিলিয়ে এই সিরিজে বেশ কিছু পুরস্কার বগলদাবা করেছে বাংলাদেশ দল।

টেস্ট

দুই ম্যাচের টেস্ট সিরিজে কোনো ব্যক্তিগত পুরস্কার জিততে পারেনি বাংলাদেশ দল। ছিল না কোনো দলীয় সাফল্যও। দুই ম্যাচই বাংলাদেশ বাজেভাবে হারে।

ওয়ানডে

প্রথম ওয়ানডেতে ম্যাচসেরার পুরস্কার জেতেন ১৩০ রানের ইনিংস খেলা বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ম্যাচ জিততে পারেনি। ফলাফল, পুরস্কারও হাতছাড়া হয়ে যায়। সেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার জিতে নেন সেরা ক্রিকেটারের পুরস্কার।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আবারও জয় পায় বাংলাদেশ। সেই ম্যাচেও সেঞ্চুরি পান ওপেনার তামিম ইকবাল। ১০৩ রানের ইনিংস খেলে জিতে নেন ম্যাচসেরার পুরস্কার। শুধু তা-ই নয়, ৩ ম্যাচে ২৮৭ রান করার জন্য জেতেন সিরিজসেরার পুরস্কারও।

এর বাইরে মাহমুদউল্লাহ রিয়াদ সিরিজের ‘সেফেস্ট ক্রিকেটার’ পুরস্কার জিতে নিয়েছেন।

টি-টোয়েন্টি

সেন্ট কিটসে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারে বাংলাদেশ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে জিতে সিরিজ নিজেদের করে নেয় সাকিব আল হাসানের দল। প্রথম ম্যাচে কোনো পুরস্কার নিজেদের ভাগ্যে জোটাতে পারেনি বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন ওপেনার তামিম ইকবাল। তৃতীয় ম্যাচে ম্যাচসেরা হন বাংলাদেশের আরেক ওপেনার লিটন কুমার দাস। তবে টি-টোয়েন্টি সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

সব মিলিয়ে ৮ ম্যাচে চারটি পুরস্কার জিতেছেন তামিম ইকবাল। এটাই সিরিজের সর্বোচ্চ।

পিডিএসও/রিহাব