লিটনের ক্যারিয়ারে প্রথম ফিফটি

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ০৯:২৯ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১১:৩৩

অনলাইন ডেস্ক

লিটন কুমার দাস। ক্যারিয়ারে টেস্ট এবং ওয়ানডের চেয়ে টি-টোয়েন্টিই বেশি খেলেছেন। ঘরোয়া ক্রিকেটে ক্ল্যাসিক্যাল ব্যাটিং করেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে খুব একটা ভালো করতে পারেন না তিনি। যার প্রমাণ তার নামের পাশে এখনও পর্যন্ত কোনো সেঞ্চুরি লেখা সম্ভব হয়নি।

১০ টেস্টের ১৭ ইনিংসে ৩টি হাফ সেঞ্চুরি (সর্বোচ্চ ৯৪) থাকলেও ওয়ানডে (১২টি) এবং টি-টোয়েন্টিতে কোনো হাফ সেঞ্চুরি নেই তার। আজকের ম্যাচ নিয়ে তার খেলা টি-টোয়েন্টির সংখ্যা ১৫টি। অবশেষে ১৫তম ম্যাচে এসে প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন লিটন দাস।

টি-টোয়েন্টিতে এর আগে লিটন ‍কুমার দাসের সর্বোচ্চ রান ছিল ৪৩। এই বছর কলম্বোয় নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে ৪৩ রানের ইনিংসটি খেলেন তিনি। এবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

তাও যেনতেনভাবে নয়। রীতিমত বিধ্বংসী হয়ে। কারণ, লিটনের ব্যাট আজ ছিল যেন শাণিত তরবারি। ক্যারিবীয় বোলারদের একের পর এক মাঠের বাইরে পাঠিয়েছেন। মাত্র ২৪ বলে তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। 

শেষ পর্যন্ত ইনিংসের ৮ম ওভারে গিয়ে স্যামুয়েল বদ্রির কাছ থেকে ১ রান নিয়েই হাফ সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান। সব মিলিয়ে ১৬ ইনিংস হাফ সেঞ্চুরির দেখা পেলেন তিনি। সর্বশেষ এ বছর জানুয়ারিতে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন লিটন। শেষ পর্যন্ত ৩২ বলে ৬১ রান করে আউট হয়ে যান তিনি।

পিডিএসও/হেলাল