এবার মিশন টি-টোয়েন্টি

প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ০৮:৪২

অনলাইন ডেস্ক

টেস্ট ও টি-টোয়েন্টি ফরমেটে হোয়াইটওয়াশ হওয়ার ধাক্কাটা বাংলাদেশ সামলে নিয়েছে। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দলে ফিরতেই পাল্টে গেছে সবকিছু। একদিনের ক্রিকেটে চেনা রূপেই হাজির হয়েছে টাইগাররা। বাংলাদেশকে ওয়ানডে সিরিজ জিতিয়ে দেশে ফিরে আসছেন মাশরাফি। তাকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে সাকিব-মাহমুদউল্লাহ-তামিমরা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি শুরু হচ্ছে আগামীকাল। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টা সেন্ট কিটসে ক্যারিবীয়দের মুখোমুখি হবে লাল-সবুজ জার্সিধারীরা। কুড়ি ওভারের ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও চ্যানেল নাইন।

ফরমেট বদলানোর সঙ্গে সঙ্গে বাংলাদেশের নেতৃত্বও ফের বদলে যাচ্ছে। মাশরাফির পরিবর্তে এবার অধিনায়কত্বের জোয়ালটা পড়ছে সাকিবের কাঁধে। অধিনায়ক হিসেবে দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি সিরিজে ব্যর্থ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে ওয়ানডে সিরিজে ঠিকই ব্যাট হাতে জ্বলে উঠেছেন সাকিব। সেই ফর্মটা ক্যারিবীয়দের সঙ্গে টি-টোয়েন্টিতেও টেনে নিয়ে যেতে চাইবেন তিনি।

তবে বাংলাদেশকে আশা দেখাচ্ছে তামিম ইকবালের ফর্ম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি অর্ধশতক হাঁকিয়েছেন টাইগার ওপেনার। এর মধ্যে প্রথম ও শেষ ওয়ানডের ইনিংসটাকে তামিম রূপ দিয়েছেন সেঞ্চুরিতে। কিন্তু উদ্বোধনী জুটিতে তিনি যোগ্য সঙ্গ পাননি এনামুল হক বিজয়ের। তাই কাল থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজে তামিমের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে সৌম্য সরকার কিংবা লিটন দাশকে। আগামীকাল টি-টোয়েন্টি ফরমেটে প্রত্যাবর্তন হতে যাচ্ছে মুস্তাফিজুর রহমান। ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারেননি বাঁ-হাতি এই পেসার। ওয়ানডে সিরিজে ছন্দে ফেরার আভাস দেওয়া মুস্তাফিজ কাল কী করেন সেটাই এখন দেখার।

পিডিএসও/হেলাল