এই জয় এশিয়া কাপের অনুপ্রেরণা : মাশরাফি

প্রকাশ : ২৯ জুলাই ২০১৮, ১০:২৮

অনলাইন ডেস্ক

সেন্ট কিটস ওয়ার্নার পার্কে শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ১৮ রানে হারিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। তিন ম্যাচের সিরিজ জিতে নিয়েছে ২-১ ব্যবধানে। দীর্ঘ ৯ বছর পর দেশের বাইরে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ। আর এই জয় এশিয়া কাপের আগে টাইগারদের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলেই মনে করেন দেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি।

শনিবার ম্যাচ শেষে টাইগার দলপতি মাশরাফি বলেন, এশিয়া কাপের আগে এই জয় আমাদের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

তবে বিশ্বকাপের আগে ক্রিকেটারদের পারফরম্যান্সে আরো উন্নতির কথা নিয়েও ভাবছেন অধিনায়ক। ছেলেদের পারফর্ম নিয়ে মাশরাফি জানান, ছেলেদের তিন বিভাগে আরো উন্নতি করতে হবে। অনেক জায়গায় উন্নতির দরকার। কিছু জাগায় আমাদের উন্নতি হয়েছে। যেমন আজকের ম্যাচটাতে দেখুন, আমরা যেমনটা চেয়েছি ঠিক তেমনটাই হয়েছে। এটাকেই আরো উন্নতির দিকে নিতে হবে। ব্যাটিংয়ে কিছু জায়গা আছে যেটার দিকে বিশেষ ভাবে নজর দিতে হবে। সবকিছু মিলিয়ে এই সিরিজটা আমাদের খুব ভালো হলো।

ক্যারিবিয়ানদের বিপক্ষেও এই সিরিজে সিনিয়র ক্রিকেটাররা অসাধারণ খেলেছে। তামিম ইকবাল দুটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করেছেন। মাহমুদউল্লাহ রিয়াদ একটি হাফ সেঞ্চুরি করেছেন। মুশফিকুর রহিম একটি হাফ সেঞ্চুরি করেছেন। তিন ম্যাচে সাকিব আল হাসানের রান যথাক্রমে ৯৭, ৫৬ ও ৩৭। তিন ম্যাচে মাশরাফি বিন মুর্তজা সাতটি উইকেট নিয়েছেন। গতকাল সিরিজের শেষ ম্যাচে ২৫ বলে ৩৬ রান করেন অধিনায়ক।

পিডিএসও/হেলাল