টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশ : ২৮ জুলাই ২০১৮, ১৯:৩৫

অনলাইন ডেস্ক

সিরিজ নির্ধারণী ম্যাচ, অঘোষিত ফাইনালও বলা যায়। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতেছে বাংলাদেশ। সেন্ট কিটসে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

প্রথম ওয়ানডেতে দাপুটে জয়ে শুরু। স্লো টার্নিং পিচে তামিম ইকবাল আর সাকিব আল হাসানের দুর্দান্ত ব্যাটিংয়ে ৪ উইকেটে ২৭৯ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল টাইগাররা। জবাবে মাশরাফি বিন মর্তুজার বোলিং তোপে ক্যারিবীয়রা অলআউট ৯ উইকেটে ২৩১ রানের বেশি এগোতে পারেনি। সফরকারি দল জয় পায় ৪৮ রানে।

দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকেই প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বাংলাদেশ। ইনিংসের ৩ বল বাকি থাকতে ক্যারিবীয়রা অলআউট হয় ২৭১ রানে। জবাব দিতে নেমে একটা সময় সহজ জয়ের পথেই ছিল টাইগাররা। ৩ উইকেটে তারা তুলে ফেলেছিল ২৩২ রান। হাতে পর্যাপ্ত উইকেট ছিল, শেষ ২৯ বলে ৪০ রান তোলাটা কঠিন কাজ ছিল না।

মুশফিকুর রহিমের ব্যাটিংয়ে তো শেষ ওভারে মাত্র ৮ রান দরকার ছিল সফরকারিদের। কিন্তু শেষ ওভারের প্রথম বলে মুশফিক উচ্চাভিলাষী শট খেলতে গিয়ে বাউন্ডারিতে ধরা পড়লে মুহূর্তেই বদলে যায় ম্যাচের চিত্র। শেষপর্যন্ত ৩ রানে হেরেই যায় মাশরাফি বাহিনী।

দ্বিতীয় ওয়ানডেতে এমন হারের পর আজ ঘুরে দাঁড়ানোর বিকল্প নেই টাইগারদের। সিরিজ নিজেদের করে নিতে হলে আজকের ম্যাচটি যে জিততেই হবে!

পিডিএসও/রিহাব