২ বছর বিদেশি লিগে খেলতে পারবেন না মুস্তাফিজ

প্রকাশ : ২১ জুলাই ২০১৮, ১৫:৩০ | আপডেট : ২২ জুলাই ২০১৮, ১২:২৪

অনলাইন ডেস্ক

বিদেশি লিগ খেলতে গিয়ে বার বার ইনজুরির মুখে পড়েছেন বাংলাদেশের বোলিংয়ের মূল হাতিয়ার মুস্তাফিজুর রহমান। যার মাশুল দিতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। শেষ আইপিএল খেলতে গিয়েও চোটের ‍মুখে পড়েছেন তিনি।

যার জন্য দেশের হয়ে আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারেননি। বার বার মোস্তাফিজের এমন ইনজুরিতে বিরক্ত বিসিবিও। তাই আগামী দুই বছর ফ্র্যাঞ্চাইজি লিগে কাটারমাস্টারকে আর খেলতে দিতে চাননা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

২০১৫ সালের মুস্তাফিজকে এখন আর আগের ছন্দে পাওয়া যাচ্ছে না। যার কারণ হিসেবে ইনজুরিটাকেই বিশেষ ভাবে দেখছে সবাই। কারণ ২০১৬ সালে ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে পাওয়া চোটের জন্য বড়সড় অস্ত্রোপচার করাতে হয় মোস্তাফিজের। তারপর থেকেই চোটটা যেন তার সঙ্গী। আগের মত ফর্মেও নেই। তাই এখন থেকে বাঁহাতি এই পেসারকে নিয়ে আর কোন ঝুঁকি নিতে চাইছেন না বিসিবি সভাপতি।

মুস্তাফিজুর রহমানের দেশের বাইরে খেলা নিষিদ্ধ করা নিয়ে শুক্রবার সংবাদমাধ্যমে পাপন বলেন,‘ক্যারিয়ারের শুরুর দিকে অনেক সাফল্য নিয়েই এসেছিল মোস্তাফিজ। কিন্তু এখন বারবারই চোটের মুখে পড়ছে সে। সবচেয়ে দুঃখজনক যে, বাইরে খেলতে গিয়েই চোটে পড়ছে। যার জন্য দেশকে সেবা দিতে পারছে না। এমনটা কোন ভাবেই মানা যায় না।’

ইতিমধ্যে মুস্তাফিজকে বাহিরের দেশের লিগ খেলতে নিষেধও করেছেন বিসিবি সভাপতি। এই বিষয়ে তিনি সংবাদ মাধ্যমে বলেন, ‘মুস্তাফিজ আমাদের বোর্ডেই থাকবে। আর আমাদের বোর্ডই তার খেয়াল রাখবে। আমি তাকে বলে দিয়েছি, আগামী ২ বছর কোন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে যেতে পারবে না।’

পিডিএসও/তাজ