দ্বিতীয় ম্যাচে সমতায় ফিরলো শ্রীলঙ্কা ‘এ’ দল

প্রকাশ : ১৯ জুলাই ২০১৮, ২০:৪২

অনলাইন ডেস্ক

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে চলছে বাংলাদেশ ‘এ’ দল আর শ্রীলঙ্কা ‘এ’ দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৭ জুলাই সিরিজের প্রথম ম্যাচে ২ রানের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছিল বাংলাদেশ ‘এ’ দল।

বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ের মিশনে নেমেছিল বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু তা আর হতে দিল না লঙ্কানরা।

সকালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা। শুরুটা ম্যাড়মেড়ে হলেও শেষটা হয় দূর্দান্ত। ওপেনার লাহিরু থিরেমান্নে শূন্য রানে ফিরে গেলেও আরেক ওপেনার উপুল থারাঙ্গা করেন ৫১ রানে ৪৪ রান।

এরপর মিডল অর্ডারে থিসারা পেরেরা ছাড়া আর কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি ঠিকঠাক। পেরেরার শতকে লঙ্কানদের ইনিংস শেষ হয় ৪৯.৪ ওভারের ১০ উইকেটে ২৭৫ রানে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সবশেষ আসরে খেলে যাওয়া পেরেরার ব্যাটে আসে ৮৮ বলে ১১১ রান।
বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট পান নাইম হাসান। দুই উইকেট করে পান শরিফুল ইসলাম ও সানজামুল ইসলাম।

২৭৫ রান টপকানোর লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ঠিকঠাকই ছিল বাংলাদেশ ‘এ’ দলের। সৌম্য সরকার যদিও টানা ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছেন। এই ম্যাচে ১২ করে আউট হন জাতীয় দলের নিয়মিত ওপেনার সৌম্য সরকার।

আরেক ওপেনার সাইফ হোসেন করেন ৩০ রান। অধিনায়ক মোহাম্মদ মিথুনের ব্যাটে আসে ২৫, আলা আমিন করেন সর্বোচ্চ ৪৬ রান।  এরপর আরিফুল হকের ২৭ রান ছাড়া আর কেউই খেলতে পারেনি বড় ইনিংস।

মাত্র ৪৪.২ ওভারে ১০ উইকেট হারিয়ে ২০৮ রান তুলতে পারে বাংলাদেশ ‘এ’ দল। লঙ্কানরা জয় পায় ৬৭ রানের।
মালিন্দা পুষ্পকুমারা ও নিশান পেইরিস নেন তিনটি করে উইকেট।
ম্যাচ সেরার পুরস্কার উঠে থিসারা পেরারার হাতে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ একই মাঠে ২২ জুলাই।

পিডিএসও/রিহাব