ব্র্যাথওয়েটের সেঞ্চুরিতে ধুঁকছে বাংলাদেশ

প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ১০:৪১ | আপডেট : ১৩ জুলাই ২০১৮, ১২:৪৯

অনলাইন ডেস্ক

দিনের শুরুতে ভালো একটা অবস্থানে থেকেও ব্র্যাথওয়েটের সেঞ্চুরিতে অনেকটা ধুঁকছে বাংলাদেশ। প্রথম ম্যাচের একমাত্র ইনিংসে ১২১ রান করা ব্র্যাথওয়েট এদিন আউট হওয়ার আগে করেছেন ১১০ রান। ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরির এই ইনিংসে ২৭৯ বল খেলে ৯টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির অপেক্ষায় থাকা হেটমায়ারের রান ৮৪।

ক্রেইগ ব্রাথওয়েটকে সাজঘরে ফেরাতে কম চেষ্টা করেননি মেহেদি হাসান মিরাজরা। কোনোভাবেই কাজ হচ্ছিল না। অবশেষে দিনের একিবারে শেষ মুহূর্তে ব্রাথওয়েটকে সাজঘরে ফেরাতে সক্ষম হন মিরাজ। অথচ প্রথম সেশনে খানিকটা এগিয়ে ছিল বাংলাদেশই। দ্বিতীয় সেশন থেকে বদলাতে থাকে চিত্র। তৃতীয় সেশনে দারুণ খেলে দিনটাই নিজেদের করে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

সকালে স্পিনের ঝলকে ক্যারিবিয়ানদের নাড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। উদ্বোধনী জুটি থেমেছিল ৮ রানে। কিন্তু পরের তিন জুটির প্রতিটি ছাড়িয়ে যায় আগেরটিকে। ওয়েস্ট ইন্ডিজ ক্রমেই সরিয়ে ফেলে চাপের ছায়াগুলোকে। দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৫০ রান, তৃতীয় জুটিতে ৭৮ আর চতুর্থ জুটিতে ১০৯।

দুই দলের একাদশে ছিল উল্টো বার্তা। তিনজন স্পিনার নিয়ে একাদশ সাজায় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ বাদ দেয় আগের টেস্টে খেলা একমাত্র স্পিনারকেও। খেলা শুরুর পর দেখা গেল, উইকেট পড়তে খুব ভুল করেননি সাকিব। ম্যাচের প্রথম সকালেই মিলল বেশ টার্ন ও বাউন্স! দিনশেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ২৯৫ রান। প্রথম ম্যাচের ধারাবাহিকতায় এই ম্যাচেও এরইমধ্যে ৩ উইকেট নিয়ে ফেলেছেন মিরাজ। অন্য উইকেটে নাম লিখিয়েছেন তাইজুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস : ২৯৫/৪* (৯২ ওভার)

ক্রেইগ ব্র্যাথওয়েট ১১০, ডেভন স্মিথ ২, কাইরান পাওয়েল ২৯, শাই হোপ ২৯, শিমরন হেটমায়ার ৮৪*, রস্টন রেজ ১৬*; আবু জায়েদ রাহি ০/২২, সাকিব আল হাসান ০/৫১, মেহেদী হাসান মিরাজ ৩/৯০, তাইজুল ইসলাম ১/৬৫, কামরুল ইসলাম রাব্বী ০/২২, মাহমুদউল্লাহ রিয়াদ ০/২০।

পিডিএসও/হেলাল