বিশ্বকাপ ফাইনাল দেখা হচ্ছে না খুদে ফুটবলারদের

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ২১:২৫

অনলাইন ডেস্ক
ama ami

দীর্ঘ ১৭ দিন থাইল্যান্ডের এক গুহায় আটকে থাকার পর অবশেষে ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার করা হয়েছে। শারিরীক ভাবে সুস্থ না থাকায় আগামী ১৫ জুলাই রোববার বিশ্বকাপ ফুটবলের ফাইনালে তারা কেউই উপস্থিত থাকতে পারবে না বলে ফিফা নিশ্চিত করেছে।

গত ২৩ জুন প্রচন্ড বৃষ্টির কারণে উত্তর থাইল্যান্ডের এক পাহাড়ি গুহায় আটকা পড়ে ওয়াইল্ড বোরস ফুটবল ক্লাবের ১২ জন কিশোর ও তাদের কোচ। উদ্ধারকাজ সফল ভাবে সম্পন্ন হলে পুরো দলটিকে মস্কোতে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচটি দেখার আমন্ত্রণ জানিয়েছিল ফিফা।

এ ব্যপারে ফিফা, ফুটবল অ্যাসোসিয়েশন অব থাইল্যান্ডের সাথে সাক্ষাত করার পরে উদ্ধারকৃত ফুটবলাররা মস্কো যেতে পারবে না বলে নিশ্চিত করা হয়েছে।

এক বিবৃবিতে ফিফা জানিয়েছে, '১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে সফলভাবে উদ্ধারের সংবাদে ফিফা অত্যন্ত আনন্দিত। উদ্ধারকাজে নিয়োজিত প্রতিটি ব্যক্তিকে আমাদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। যদিও দূর্ভাগ্যজনকভাবে উদ্ধারকাজ চলাকালে একজন ডুবুরির মৃত্যু হয়েছে। আমরা তার পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করছি

'ফুটবল অ্যাসোসিয়েশন অব থাইল্যান্ড আমাদের জানিয়েছে শারিরীক অসুস্থতার কারণে কিশোররা মস্কো পর্যন্ত যাওয়ার অবস্থায় নেই। ফিফা বিষয়টি ভালোভাবেই বুঝতে পারছে। তবে ফিফার ভবিষ্যত কোনো ইভেন্টে তাদের আমন্ত্রন জানানোর বিষয়টি আমরা গভীরভাবে বিবেচনা করব।'

পিডিএসও/রিহাব