ফাহিমার হ্যাটট্রিকে জিতলো বাংলাদেশ

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ০৮:৪৮ | আপডেট : ১১ জুলাই ২০১৮, ০৯:৩৭

অনলাইন ডেস্ক

রেকর্ড বইয়ে নাম লেখালেন ফাহিমা খাতুন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের মেয়েদের হয়ে করেছেন প্রথম হ্যাটট্রিক। মেয়েদের বিশ্বকাপ বাছাইপর্বে মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচে এই কীর্তি গড়েছেন ফাহিমা। ৪ ওভারে ৮ রান দিয়ে এই লেগ স্পিনার নিয়েছেন ৪ উইকেট, যার মধ্যে তিনটি ছিল টানা তিন বলে।

বাংলাদেশের হয়ে এর আগে ওয়ানডেতে একটি হ্যাটট্রিক ছিল। ২০১৬ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে সেটি করেছিলেন আরেক লেগ স্পিনার রুমানা আহমেদ। উট্রেক্টে এদিন ফাহিমা নিজের দ্বিতীয় ওভারে আউট করেন নিশা আলিকে। এরপর তৃতীয় ওভারের শেষ তিন বলে তিনটি উইকেট নিয়ে করেন হ্যাটট্রিক। পরে শেষ ওভারে উইকেট না পাওয়ায় নেয়া হয়নি ৫ উইকেট। তার ৮ রানে ৪ উইকেট টি-টোয়েন্টিতে বাংলাদেশের তৃতীয় সেরা বোলিং।

ফাহিমার দারুণ বোলিংয়ে বাংলাদেশের বিপক্ষে এদিন ৩৯ রানেই গুটিয়ে গেছে সংযুক্ত আরব আমিরাত। ফাহিমার এই হ্যাটট্রিক আন্তর্জাতিক টি-টোয়েন্টি সব দেশ মিলিয়ে অষ্টম হ্যাটট্রিক। প্রথম হ্যাটট্রিক করেছিলেন ২০১২ সালে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের আসমাভিয়া ইকবাল।

তিন ম্যাচে তিন জয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে ‘বি’ গ্রুপের রানার্সআপ স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশের মেয়েরা। আট দলের বাছাইপর্বের দুই ফাইনালিস্ট আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় মূল প্রতিযোগিতায় খেলবে।

পিডিএসও/হেলাল