reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জুলাই, ২০১৮

জয় দিয়ে শুরু মেয়েদের বিশ্বকাপ বাছাইপর্ব

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে স্বাভাবিকভাবেই ফেভারিট বাংলাদেশের মেয়েরা। আর নিজেদের প্রথম ম্যাচেই সেরাটা বুঝিয়ে দিলেন সালমা-রোমানারা। বাছাইপর্বের প্রথম ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ। জাহানারা-সালমাদের দারুণ বোলিং সেইসঙ্গে শামীমা সুলতানা ও আয়েশা রহমানের ব্যাটিংয়ে মাত্র ২ উইকেট হারিয়ে, ৩১ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

আমস্টেলভিনে ম্যাচের শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান সংগ্রহ করে পাপুয়া নিউ গিনি। বাংলাদেশের বোলারদের দারুণ বোলিংয়ের সামনে হাত খুলে ব্যাট চালাতেই পারেননি তারা। দলের হয়ে সর্বোচ্চ ২৬ বলে ২৭ রান করেন ফ্রাঙ্ক। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ বলে ২৩ রান তোলেন রুমা। আর ৩২ বলে ১৫ রান করেন জন। বাংলাদেশের বোলের মধ্যে চার ওভারে ১৫ রান দিয়ে দুটি উইকেট নেন পান্না ঘোষ, আর সমান একটি করে উইকেট নেন জাহানারা, সালমা, ফাহিমা এবং রোমানা।

৮৫ রানের জবাবে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে মাত্র ১৪.৫ ওভার খেলেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে মাত্র ৩৫ বলেই ৪১ রান যোগ করেন দুই ওপেনার শামীমা ও আয়েশা। তারা সাজঘরে ফিরলে বাকি কাজ সারেন নিগার এবং ফারজানা। বাংলাদেশের হয়ে ৫ চারে সর্বোচ্চ ৩৫ রান করেন ওপেনার শামিমা সুলতানা। ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান করেছেন ফারজানা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ,বাছাইপর্ব,সালমা খাতুন,বাংলাদেশ ও পাপুয়া নিউ গিনি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist