reporterঅনলাইন ডেস্ক
  ০৩ জুলাই, ২০১৮

ফিঞ্চের রেকর্ডের দিনে উড়ে গেলো জিম্বাবুয়ে

অস্ট্রেলিয়ার রেকর্ডের দিনে জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়েছে তারা। রোববার থেকে জিম্বাবুয়েতে শুরু হয়েছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। যেখানে অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে ছাড়া আরেক দল হচ্ছে পাকিস্তান। মঙ্গলবার জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২৩০ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৯ রানে থামে স্বাগতিকরা।

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক জিম্বাবুয়ে। কিন্তু এটা যে কতটা ভয়ঙ্কর সিদ্ধান্ত ছিল তা বুঝতে পারেননি অধিনায়ক মাসাকাদজা। ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে পার্টনারশিপের বিশ্বরেকর্ড গড়েন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও অর্চি শর্ট।

অধিনায়ক ফিঞ্চ অর্চি শর্টকে নিয়ে ২২৩ রানের জুটি গড়েন। এর আগের রেকর্ডটি ছিল কেন উইলিয়ামসন ও মার্টিন গাপটিলের। ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ১৭১ রান তুলেছিলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার।

এদিন ফিঞ্চ নিজে তার আগের রেকর্ডকে ছাড়িয়ে গড়েন নতুন রেকর্ড। পাঁচ বছর আগে নিজের গড়া রেকর্ড এদিন নতুন করে গড়েন ফিঞ্চ। টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ রানের আগের রেকর্ডটিও ছিল তার। ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে ১৫৬ রান ছিল সর্বোচ্চ।

আজ জিম্বাবুয়ের বিপক্ষে গড়লেন ৭৬ বলে ১৭২ রান। যেখানে ছিল ১০ ছক্কা ও ১৬ চারের মার। আরেক ওপেনার শর্ট ৪২ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। যেখানে ছিল ২ ছক্কা ও ৩ চারের মার।

জিম্বাবুয়ের হয়ে দুই উইকেট সংগ্রহক ব্লেসিং মুজারাবানি। ২৩০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল জিম্বাবুয়ের। ৩.৩ ওভারে ৪২ রান তোলে তারা। দলীয় ৪২ রানের মাথায় কাটা পড়েন ওপেনার চামু চিবাবা। তার কিছুক্ষণ পর প্যাভিলিয়নের পথ ধরেন আরেক ওপেনার সোলেমন মিরে। ১৯ বলে ২৮ রান করে মিরে ফিরলে আর কেউ দলের হয়ে হাল ধরতে পারেননি।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৯ রানে থামে স্বাগতিকরা। আর তাতে অস্ট্রেলিয়া ১০০ রানের বিশাল জয় পায়।

বল হাতে অস্ট্রেলিয়ার আন্দ্রে টাই ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন অ্যাস্টন অ্যাগার। ১টি করে উইকেট নেন স্টানলেক, রিচার্ডসন, ম্যাক্সওয়েল ও স্টয়েনিস।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফিঞ্চ,উড়ে গেলো,জিম্বাবুয়ে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist