ব্রাজিলের সম্ভাব্য একাদশ

প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ১৭:২৬

অনলাইন ডেস্ক

মেক্সিকোর বিপক্ষে ব্রাজিলের চিন্তার বিষয় দুটি। এক চোট। অন্যটি নেইমারের এখনো জ্বলে না ওঠা। চোটের কারণে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ব্রাজিলের হয়ে মার্সেলোর মাঠে নামার সম্ভাবনা নেই বললেই চলে। তবে রাইট ব্যাকে খেলা ম্যানসিটি তারকা দানিলো ইনজুরি থেকে ফিরেছেন। শুরুর ব্রাজিল একাদশে ফিরতে পারেন তিনি। 

আর তাই মার্সেলোর জায়গায় অ্যাথলেটিকো মাদ্রিদে খেলা ফিলিপ লুইসের খেলা প্রায় নিশ্চিত। দানিলো শুরুর একাদশে থাকলে গ্রুপ পর্বের দুই ম্যাচে সুযোগ পাওয়া ফাগনার বসে থাকবেন বেঞ্চে। ডগলাস কস্তার ইনজুরির কারণে রাইট উইংয়ে ব্রাজিলের হাতে থাকা বিকল্প কমে গেছে। এই উইং ধরে খেলবেন উইলিয়ান। প্লে মেকার হিসেবে কৌতিনহো বেশ ভালো করছেন। তার এবং নেইমারের জায়গা নিয়ে কোনও কথা নেই। 

তবে স্ট্রাইকারের জায়গায় গ্যাব্রিয়েল জেসুসের নিয়ে বেশ কথা হচ্ছে। তবে তিনি কোচের সমর্থন পাচ্ছেন। আগেই কোচ জানিয়ে দিয়েছেন শুরুর একাদশে জেসুসের পরিবর্তে ফিরমিনোকে এখনই ভাবছেন না তিনি। ডিফেন্সিভ মিডফিল্ডে কাসেমিরোর জায়গা মোটামুটি পাকা। তার খেলার ধরণের কারণে কোচ তাকে বিশেষ প্রশংসা করেছেন। 

এছাড়া সার্বিয়ার বিপক্ষে দারুণ এক গোল করা পাউলিনহো থাকবেন মেক্সিকোর বিপক্ষে শুরুর একাদশে। কারণ মার্সেলো এবং দানিলো না থাকলে আক্রমণে বেশি সমর্থন দেওয়ার জন্য ম্যানসিটিতে খেলা ফার্নান্দিনহোর চেয়ে ভালো হবেন বার্সেলোনার পাউলিনহো। গোলবার সামলাবেন অ্যালিসন। আর রক্ষণে ব্রাজিলের আস্থা থিয়াগো সিভলা এবং মিরান্দার ওপরে। 

ব্রাজিলের সম্ভব্য একাদশ: অ্যালিসন, থিয়াগো সিলভা, মিরান্দা, দানিলো, ফিলিপে লুইস, কাসেমিরো, পাউলিনহো, কৌতিনহো, উইলিয়ান, নেইমার, জেসুস।

পিডিএসও/রিহাব