reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জুন, ২০১৮

৫ উইকেট নিয়ে জাহানারার রেকর্ড

ইয়র্কার ডেলিভারিতে উড়ল ইসোবেল জয়েসের বেলস। আনন্দ চিৎকার করে জাহানারা আলম মেতে উঠলেন বাঁধভাঙা উল্লাসে। সেই উইকেটেই যে পূরণ হলো তার ৫ উইকেট! নিজের ক্যারিয়ারে প্রথম তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটেই এটি বাংলাদেশের মেয়েদের প্রথম ৫ উইকেট!

আয়ারল্যান্ড সফরে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ড গড়েছেন জাহানারা। ডাবলিনে বৃহস্পতিবার বাংলাদেশের সেরা পেসার ৫ উইকেট নিয়েছেন ২৮ রানে।

টস হেরে আগে ব্যাটিংয়ে নামা আইরিশ মেয়েরা ২০ ওভারে তুলেছে ৮ উইকেটে ১৩৪ রান।

ক্লেয়ার শিলিংটনকে এলবিডব্লিউ করে ম্যাচের প্রথম ওভারেই প্রথম শিকার ধরেন জাহানারা। নিজের পরের ওভারের প্রথম বলে ফেরান সিসিলিয়া জয়েসকে। ২ ওভারের প্রথম স্পেলে ১৩ রানে উইকেট ছিল দুটি।

শেষ স্পেলে বোলিংয়ে ফেরেন ১৭তম ওভারে। এবার এক ওভারেই নেন কিম গার্থ ও আইমিয়ার রিচার্ডসনের উইকেট। নিজের শেষ ওভারের প্রথম বলে ইসোবেল জয়েসের ব্যাটের কানায় লেগে হয় বাউন্ডারি। পরের বলেই বাংলাদেশের সামনে মূল বাধা হয়ে থাকা ইসোবেলকে বোল্ড করেন ৪১ রানে।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে এর আগে ৪ উইকেট ছিল কেবল একজনেরই। ২০১২ এশিয়া কাপে গুয়াংজুতে শ্রীলঙ্কার বিপক্ষে ৬ রানে ৪ উইকেট নিয়েছিলেন সালমা খাতুন।

ওয়ানডেতে বাংলাদেশের মেয়েদের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ড রুমানা আহমেদের। ২০১৩ সালেই ভারতের বিপক্ষে আহমেদাবাদে ৪ উইকেট নিয়েছিলেন ২০ রানে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
৫ উইকেট,জাহানারা,রেকর্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist