‘মেসি যে কোনো কিছু করতে পারেন’

প্রকাশ : ২৮ জুন ২০১৮, ১৬:৪৭

অনলাইন ডেস্ক

ফুটবলের মহাতারকা লিওনেল মেসি যে কোনো কিছু করতে পারেন বলে মন্তব্য করেছেন ফরাসি গোলরক্ষক স্তিভ মাঁদাঁদা। রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোতে প্রতিপক্ষ আর্জেন্টিনাকে নিয়ে তাই একটু বেশিই ভাবছেন তিনি।

মঙ্গলবার সেন্ট পিটার্সবুর্গ স্টেডিয়ামে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে আর্জেন্টিনা 'ডি' গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোতে ওঠে। ম্যাচের চতুর্দশ মিনিটে এই বিশ্বকাপে নিজের প্রথম গোলটি করে দলকে এগিয়ে নেন তিনি।

আগামী শনিবার কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন। প্রথম দুই খেলায় অনুজ্জল থাকার পর নাইজেরিয়ার বিপক্ষে আলো ছড়ান তিনি। এর পর মেসিকেই মূল হুমকি মানছেন মাঁদাঁদা।

তিনি বলেন, পরস্পরকে কাছাকাছি থেকে আমাদের ভালোভাবে রক্ষণ সামলাতে হবে। যদিও এর পরও মেসি সব কিছু করতে সক্ষম।

মাঁদাঁদে বলেন, আমরা সতর্ক। আমাদের দলে এমন সব খেলোয়াড় আছে, যারা লা লিগায় কখনও না কখনও তার সঙ্গে বা বিপক্ষে খেলেছে। আমরা জানি শনিবার আমাদের সামনে কি আসতে পারে। কিন্তু আমাদের ভালোভাবে রক্ষণ সামলানোর ও তাদের আঘাত করার অস্ত্র আছে।

গ্রুপপর্বে আর্জেন্টিনা নিজেদের সেরাটা খেলতে না পারলেও তাদের বিপজ্জনক মনে করেন মাঁদাঁদা।

তার ভাষ্য হচ্ছে- আমি এখনও আর্জেন্টিনার খেলার ধরন নিয়ে যথাযথ বিশ্লেষণ করিনি। আমরা মঙ্গলবার একটা ম্যাচ খেলেছি। কিন্তু আমরা সবাই জানি তাদের একজন খেলোয়াড় আছে যে সব কিছু করতে সক্ষম।

আর্জেন্টিনা দলকে নিয়ে ফরাসি গোলরক্ষকের মূল্যায়ন হচ্ছে- তাদের দক্ষতা আছে। এটি যে কোনো জায়গা থেকেই আসতে পারে। নিজেদের শেষ ষোলোয় তুলতে তাদের একটা কঠিন সময় গেছে। কিন্তু তারা এটা করেছে। প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টিনা সবসময় শক্তিশালী।

পিডিএসও/রিহাব