খেলা শেষে হাসপাতালে ম্যারাডোনা

প্রকাশ : ২৭ জুন ২০১৮, ১৫:৩৭

অনলাইন ডেস্ক

৮৬’র বিশ্বকাপ জয়ের নায়ক ডিয়াগো ম্যারাডোনা রাশিয়ায় শুরু থেকেই স্টেডিয়ামের ভিআইপি গ্যালারিতে বসে দেশকে সমর্থন দিয়ে যাচ্ছেন। মেসিদের নানাভাবে প্রেরণা জোগানোর চেষ্টা করেছেন এই ফুটবল কিংবদন্তি। নিজেদের প্রথম দুই ম্যাচে উত্তরসূরীদের হতাশাজনক পারফরম্যান্সে কষ্ট পেলেও মঙ্গলবার রাতে আর্জেন্টিনার বাঁচা-মরার লড়াইয়ে লিওনেল মেসিদের ঘুরে দাঁড়ানোয় বাঁধভাঙা উল্লাস ও আনন্দ করেছেন ম্যারাডোনা।

ম্যাচের শুরুতেই এভার বানেগার তুলে দেয়া বলকে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের অসাধারণ শটে নাইজেরিয়ার জাল কাঁপিয়ে দেন লিওনেল মেসি। এসময় গ্যালারিতে থাকা দিয়েগো ম্যারাডোনাকে এই গোল কতটা ছুঁয়ে গেছে, চোখে না দেখলে বিশ্বাস করার মত নয়। বুক চাপড়ালেন। উল্লাস করলেন। শেষ পর্যন্ত মেসির গোলে আনন্দে কেঁদে দিলেন। চোখের অশ্রুতে ভিজলো তার মুখ। 

যদিও শারীরিক অসুস্থতা নিয়েই তিনি খেলা দেখতে এসেছেন। বিরতির সময় ভিআইপি গ্যালারিতে উঠেছেন অন্যের সাহায্য নিয়ে। খেলা চলাকালে তার ছাপ পড়তে দেননি। ম্যাচ শেষে ভিআইপি গ্যালারিও ছেড়েছেন অন্যের সাহায্যে। এ সময় স্টেডিয়ামের মধ্যে একটি চেয়ারের ওপর পরেও গিয়েছিলেন। তৎক্ষণাৎ মাঠের প্যারামেডিকেল কর্মীরা ম্যারাডোনার রক্তচাপ মাপার পর অ্যাম্বুলেন্সে করে তাকে স্থানীয় হাসপাতালে পাঠিয়েছেন। তবে ম্যারাডোনাকে ঠিক কী কারণে হাসপাতালে পাঠানো হয়েছে, তা জানা যায়নি। তবে ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট এক সূত্র থেকে জানিয়েছেন, ম্যারাডোনা আপাতত সুস্থ আছেন।

পিডিএসও/রিহাব