অবশেষে আর্জেন্টিনার স্বপ্ন পূরণ

প্রকাশ : ২৭ জুন ২০১৮, ০২:১০ | আপডেট : ২৭ জুন ২০১৮, ০২:৩৩

অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নেমে সব সমীকরণেই উৎরে গেছে ২ বারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ান আর্জেন্টিনা। প্রত্যাশিতভাবেই নাইজেরিয়াকে যেমন ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা তেমনিভাবে আইসল্যন্ডও ২-১ ব্যবধানে হেরে গেছে ক্রোয়েশিয়ার কাছে। ফলে যা হবার তই হয়েছে। ডি গ্রুপের রানার্সআপ হয়ে শেষ ষোলতে উঠে গেছে আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপে মেসির দলটি ১ ম্যাচে জয় ১ ম্যাচে হার আর আর ১টি ম্যাচ ড্র করার ফলে মাত্র ৪ পয়েন্ট নিয়ে প্রথম পর্ব শেষ করেছে। পক্ষান্তরে ৩ ম্যাচের ৩টিতেই জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের সেরা হয়েছে ক্রোয়েশিয়া। স্বাভাবিকভাবেই বিদায় নিতে হলো নাইজেরিয়া ও আইসল্যান্ডকে।
আজকের ম্যাচের প্রথমার্ধে আর্জেন্টিনা এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে ১-১ সমতা আনে নাইজেরিয়া। ৫১তম মিনিটে পেনাল্টি থেকে গোলটি করলেন মোজেস। এর আগে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। ম্যাচের ১৪তম মিনিটে গোলটি করেন লিওনেল মেসি। মেসির এই গোলটি রাশিয়া বিশ্বকাপের শততম গোল। আর এই বিশ্বকাপে আর্জেন্টাইন অধিনায়ক বিশ্বসেরা ফুটবল ক্লাব বার্সেলোনার তারকা লিওনেল মেসির এটি প্রথম গোল।
এদিকে নকআউট পর্বে আগামী ৩০ জুন শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা এবং ২ জুলাই সোমবার রাত ১২ টায় ক্রোয়েশিয়া মোকাবেলা করবে ডেনমার্কের।

পিডিএসও/মুস্তাফিজ