সুয়ারেজের গোলে উরুগুয়ের শুরু

প্রকাশ : ২৫ জুন ২০১৮, ২০:১৮ | আপডেট : ২৫ জুন ২০১৮, ২০:৩৩

অনলাইন ডেস্ক

২৩ মিনিটে স্বাগতিক রাশিয়াকে দুই গোল দিল উরুগুয়ে। খেলার ১০ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন লুইস সুয়ারেজ। ২৩ মিনিটে দিয়েগো ল্যাক্সালত গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন।

এর আগে লুইস সুয়ারেজের গোলে ১-০তে এগিয়ে যায় উরুগুয়ে। খেলার ৯ মিনিটে পেনাল্টি পায় উরুগুয়ে। ডান পায়ের বুলেট শটে গোল করতে ভুল করেননি লুইস সুয়ারেজ।

রাশিয়ার মাঠে রাশিয়াকে শুরুতে গোল দিয়ে তাতিয়ে তুলেছেন উরুগুয়ের ফুটবলাররা।

বিশ্বকাপের স্বাগতিক দল হিসেবে আগেই নকআউট পর্বের খেলা নিশ্চিত করেছে রাশিয়া। নিজেদের প্রথম দুই খেলায় সৌদি আরব এবং মিসরকে পরাজিত করে রাশিয়া। আজ উরুগুয়েকে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে সেরা দল হিসেবে শেষ ষোলেতে যেতে চায় রাশিয়া।

অথচ ফিফা র‌্যাংকিংয়ে টুর্নামেন্টের সবচেয়ে পিছিয়ে থাকা দলটি বিশ্বকাপের আগে টানা আট মাস ছিল জয়হীন। সবাইকে চমকে দিয়ে সেই রাশিয়াই সবার আগে নিশ্চিত করেছে শেষ ষোলোর টিকিট।

গ্রুপ চ্যাম্পিয়ন হতে সামারায় আজ উরুগুয়ের বিপক্ষে শেষ ম্যাচে এক পয়েন্ট পেলেই চলবে রাশিয়ার। টানা দুই জয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফেলা উরুগুয়েরও সুযোগ আছে গ্রুপসেরা হওয়ার। তবে দু’দলের পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে রাশিয়া এগিয়ে থাকায় গ্রুপসেরা হতে শেষ ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের সামনে।

পিডিএসও/রিহাব