সুইজারল্যান্ডের জয়ে জমে উঠেছে লড়াই

প্রকাশ : ২৩ জুন ২০১৮, ০৯:১৫ | আপডেট : ২৩ জুন ২০১৮, ০৯:৩১

অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে সার্বিয়াকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে সুইজারল্যান্ড। রাশিয়া বিশ্বকাপে শুক্রবার রাতে ‘ই’ গ্রুপের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নামে সুইজারল্যান্ড।

জালে বল ঢুকলেই বোধহয় অশান্ত হয়ে ওঠে শান্তির দেশ সুইজারল্যান্ডের ফুটবলাররা। ব্রাজিলের বিপক্ষেও গোল হজম করার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ড্র করেছিল সুইসরা। সার্বিয়ার বিপক্ষে ম্যাচের পঞ্চম মিনিটে মিত্রোভিচের হেডে গোল হজমের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলে জিতে ‘ই’ গ্রুপের লড়াইটাও জমিয়ে তুলল সুইজারল্যান্ড। সেই সঙ্গে ২০১৮ বিশ্বকাপের প্রথম দল হিসেবে আগে গোল হজম করেও ম্যাচ জিতল তারা, জারদান শাকিরি ও গ্রানিট জাকার গোলে।

ভালো খেলাটা যেন দ্বিতীয়ার্ধের জন্যই জমিয়ে রাখে সুইজারল্যান্ড! শুরুতে গোল হজমের পর বলের দখল বেশির ভাগ সময় নিজেদের পায়ে রেখেও গোল পায়নি ফিফা র‌্যাংকিংয়ের ৬ নম্বর দলটি। বিরতির পর খেলা শুরু হতে না হতেই জাকার জোরালো শটে গোলে সমতায় সুইসরা। আর শেষ সময়, ৯০তম মিনিটে শাকিরির গোল সুইসদের দেখাচ্ছে দ্বিতীয় রাউন্ডের স্বপ্ন।

‘ই’ গ্রুপে চার দলের প্রত্যেকেরই দুটি করে ম্যাচের পর দুই ম্যাচে ৪ পয়েন্ট ও দুই গোল ব্যবধান নিয়ে সবার ওপরে ব্রাজিল। সমান পয়েন্ট নিয়েও এক গোলের ব্যবধানে দ্বিতীয় সুইজারল্যান্ড। এক জয় ও এক হার এবং গোল ব্যবধান নিয়ে তৃতীয় সার্বিয়া আর কোনো পয়েন্টই পায়নি কোস্টারিকা।

পিডিএসও/রিহাব