জয় পেতে মাঠে নেমেছে ব্রাজিল

প্রকাশ : ২২ জুন ২০১৮, ১৮:০২ | আপডেট : ২২ জুন ২০১৮, ১৯:০১

অনলাইন ডেস্ক

দুই ম্যাচ শেষে একটিতে ড্র ও একটিতে পরাজয়বরণ করে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায়ের পথে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেই ভয় অনেকটাই চেপে ধরেছে ব্রাজিল সমর্থকদের। আজকের ম্যাচে জয়ের বিকল্প ভাবছে না ব্রাজিল। অন্যদিকে বিশ্বকাপে টিকে থাকতে হলে আজ জিততেই হবে কোস্টারিকাকে। 

ব্রাজিল তাদের প্রথম ম্যাচে সুইসদের বিপক্ষে ড্র করে আর কোস্টারিকা এক গোলে সার্বিয়ার বিপক্ষে পরাজয়বরণ করে। সুইদের সঙ্গে ম্যাচে বিশ্বকাপের ইতিহাসে এক ম্যাচে বেশিবার ফাউলের শিকার হলে এ ম্যাচে নেইমারের খেলা নিয়ে সংশয় জাগে। অবশেষে সবকিছু উড়িয়ে দিয়ে ব্রাজিলের মূল একাদশে ফিরেছেন এ সুপারস্টার। 

আজকের ম্যাচে ব্রাজিল দলে একটি পরিবর্তন এনেছে ব্রাজিল। ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন দানিলো। তার পরিবর্তে দলে এসেছেন ফগনার। ওদিকে তারা আগের ম্যাচে অধিনায়ক হিসেবে মার্সেলোকে দিলেও এ ম্যাচে দায়িত্ব পেয়েছেন থিয়াগো সিলভা।
আজ কোস্টারিকার বিপক্ষে ঐতিহ্যবাহী হলুদ রঙের জার্সিতে নয় বরং নীল রঙের জার্সিতে মাঠে নেমেছে ব্রাজিল। 
এদিকে আগের ম্যাচে সর্বাধিক ফাউলের শিকার হওয়া নেইমারকে এ ম্যাচে অন্যায়ভাবে কোস্টারিকা আক্রমণ করবে না বলে ম্যাচের আগে ঘোষণা দিয়েছেন কোস্টারিকা কোচ রামিরেজ। 

রামিরেজ বলেন, নেইমার খুবই স্কিলড একজন খেলোয়াড় এবং এটা সত্যি যে আমরা দেখেছি, অন্যরা কিভাবে তাকে আক্রমণাত্মকভাবে আটকানোর চেষ্টা করেছে। আমাদের নিজস্ব ধারা আছে এবং আমরা দেখবো কি হয়। আমরা দেখবো। সম্ভবত আমরা তাকে দুইজন দিয়ে আটকে রাখবো। কিন্তু আমরা তার বিপক্ষে কোন অন্যায় আক্রমণ দেখতে চাই না। আমার খেলোয়াড়েরা জানে কি করতে হবে।

ব্রাজিল একাদশ
অ্যালিসন (গোলরক্ষক), থিয়াগো সিলভা (অধিনায়ক), মিরান্ডা, মার্সেলো, ফগনার, কাসিমিরো, কৌতিনহো, পাওলিনহো, উইলিয়ান, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার।

কোস্টারিকা একাদশ 
কেইলর নাভাস (গোলরক্ষক), জনি অ্যাকোস্টা, গিয়ানসারলো গঞ্জালেজ, অস্কার দুয়ার্তে, ব্রায়ান অভিয়েদো, ক্রিশ্চিয়ান গ্যাম্বোয়া, সেলসো বোর্গেস, ব্রায়ান রুইজ (অধিনায়ক), ডেভিড গুজম্যান, ইয়োহান ভেনেগাস, মার্কো ইউরেনা।

পিডিএসও/রিহাব