ইনজুরিতে দানিলো, একাদশে পরিবর্তন ব্রাজিলের

প্রকাশ : ২২ জুন ২০১৮, ১৬:৫০ | আপডেট : ২২ জুন ২০১৮, ১৮:০৮

অনলাইন ডেস্ক

নেইমার জ্বলে উঠুক বা না উঠুক কোস্টারিকার বিপক্ষে জয় চাই ব্রাজিলের। নেইমারের ফিটনেস নিয়ে শঙ্কা আছে সেলকাও শিবিরে। কিন্তু কোস্টারিকার বিপক্ষে তার খেলার বিষয়টি নিশ্চিত করেছেন কোচ। হয়তো ম্যাচের ওপর নির্ভর করে কোচ সিদ্ধান্ত নেবেন, ইনজুরি থেকে ফেরা সেরা তারকাকে কত সময় মাঠে রাখবেন। তবে ব্রাজিলে শিবিরে চিন্তার বিষয় হলো ম্যানসিটিতে খেলা রাইট ব্যাক দানিলোর ইনজুরি। 

ব্রাজিলের খেলায় মাঠের ডানপাশটা এমনিতে কিছুটা দুর্বল হয়ে গেছে দানি আলভেজের ইনজুরিতে। তার জায়গাটা বেশ পূরণ করছিল সাবেক রিয়াল মাদ্রিদ তারকা দানিলো। কিন্তু ইনজুরিতে কারণে বিকল্প দেখতে হলো ব্রাজিলের। দেশটির ফুটবল কনফেডারেশন জানিয়েছে, দানিলো অনুশীলনে তার নিতম্বের মাংস পেশিতে ব্যথা অনুভব করেছেন। তিনি এ ম্যাচে খেলতে পারবেন না। তার বদলে 'ই' গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে সেন্ট পিটারবার্গে সন্ধ্যে ৬টার করিস্থিয়ানের রাইট ব্যাক ফাগনারকে খেলানো হবে বলেও জানানো হয়ছে। 

এছাড়া সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের শুরুর একাদশে যারা ছিলেন তাদেরকেই মাঠে নামাবেন ব্রাজিল কোচ তিতে। সুইসদের বিপক্ষে শুরুর একাদশে খেলা জেসুস নিজেকে ঠিক মতো তুলে ধরতে পারেননি প্রথম ম্যাচে। কিন্তু দ্বিতীয় ম্যাচেও কোচ তার ওপর ভরসা রাখছেন। তবে ব্রাজিল যে কৌশলে মাঠে নামছে তাতে তাদের বাঁ পাশের আক্রমণ ঠেকানো কঠিন হবে কোস্টারিকার জন্য। 

ব্রাজিলের লেফট ব্যাকে থাকবেন মার্সেলো। তার উপরে আছেন দলের অন্যতম সেরা তারকা কৌতিনহো। আর লেফট উইঙ্গ ধরে খেলবেন নেইমার। গোলের মুখে জেসুস। ব্রাজিলের ডান পাশটা তারকায় ঠাসা। আর ডান পাশদিয়ে আক্রমণের নেতৃত্বে থাকবেন উইলিয়ান। তার নিচে মিডফিল্ডে থাকবেন পাউলিনহো। আর রাইট ব্যাকে অপেক্ষাকৃত কম অভিজ্ঞতা সম্পন্ন ফাগনার। 

তবে ম্যাচটি শুধু ব্রাজিলের জন্য কঠিন পরীক্ষার নয়। আসরে  টিকে থাকার লড়াই কোস্টারিকার জন্যও। সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে হেরেছে কোস্টারিকা। আর এই ম্যাচে ব্রাজিলের কাছে হারলে দেশে ফেরার টিকিট কাটতে হবে তাদের। আর তাই রিয়াল মাদ্রিদে খেলা কোস্টারিকান গোলরক্ষক নাভাস চাইবেন নেইমার-কৌতিনহোর সামনে চীনের প্রাচীর হয়ে দাঁড়াতে। 

ব্রাজিল একাদশ: অ্যালিসন, থিয়াগো সিলভা, মিরান্দা, মার্সেলো, ফাগনার, কামেমিরো, পাউলিনহো, উইলিয়ান, কৌতিনহো, নেইমার, জেসুস।

পিডিএসও/রিহাব