স্পেনের মান বাঁচালেন কস্তা

প্রকাশ : ২১ জুন ২০১৮, ০৮:৩২

অনলাইন ডেস্ক

গ্রুপ ‘বি’ থেকে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ইরানের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে স্পেন। বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় মধ্যপ্রাচ্যের দেশটি স্প্যানিশদের বিরুদ্ধে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে। এদিন প্রথমার্ধে ইউরোপের অন্যতম পরাশক্তিদের বিপক্ষে পাত্তা পায়নি পারসিয়ানরা। ইসকো-ইনিয়েস্তাদের টিকি-টাকায় খেই হারিয়ে ফেলে ইরান দল। প্রথমার্ধে কয়েক দফা চেষ্টা করেও গোল ছাড়াই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই গোল পেয়ে যায় ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। ৫৪ মিনিটের মাথায় স্পেনকে গোল করে এগিয়ে দেন দিয়েগো কস্তা। দুই ম্যাচে তিন গোল করে ফেললেন অ্যাথলেতিকো মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ড। যদিও গোলটি ইরানের ডিফেন্ডারদের কল্যাণে ২৯ বছর বয়সী কস্তার পায়ে লেগে জালে জড়িয়ে যায়।

এরপরই ঘুড়ে দাঁড়ায় কালোর্স কুইরজের শিষ্যরা। গোলে শোধ করতে মরিয়া হয়ে যায় এশিয়ার দেশটি। ম্যাচের ৬০ মিনিট স্পেন বক্সের কিছুটা দূরে ফ্রি কিক পেয়েও কাজে লাগানো সম্ভব হয়নি। দুই মিনিটের পরই গোল করে সমতা ফেরে ইরান। উদযাপনে মেতে ওঠে খেলোয়াড় ও দর্শকরা। তবে অফসাইডে গোল বাতিল করে দেয় ভিএআর প্রযুক্তি। ফলে স্পেন ১ গোলে এগিয়েই রইল। শেষদিকে কয়েক দফা চেষ্টা করেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় সফলতা আনতে পারেনি ইরান দল। অন্যদিকে এই জয়ে শেষ ষোলোর পথে এগিয়ে গেল স্প্যানিশরা।

পিডিএসও/হেলাল