দুর্দান্ত খেলেও হারলো মরক্কো

প্রকাশ : ২০ জুন ২০১৮, ১৮:০৬ | আপডেট : ২০ জুন ২০১৮, ২১:৩০

অনলাইন ডেস্ক

ভাগ্য ফেবারে না গেলে যা হয়। তাই হয়েছে মরক্কোর। একের পর এক আক্রমণ চালিয়েও গোলের দেখা পায়নি মরক্কো। যে কারণে খেলার ৪ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে এগিয়ে যাওয়া পর্তুগাল ১-০তে জয় নিশ্চিত করে।

মাঠে অসাধারণ খেলেছেন মরক্কোর খেলোয়াড়রা। দুর্ভাগ্য তাদের, ভালো খেলেও গোলের দেখা পায়নি তারা।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বুধবার মুখোমুখি হয় পর্তুগাল ও মরক্কো। খেলার মাত্র ৪ মিনিটে গোল করে দলকে ১-০তে এগিয়ে নেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।

খেলার ৯ মিনিটে আরও একিট গোল পেতে পারতেন রোনালদো মরক্কোর ডিফেন্সকে ফাঁকি দিয়ে ডি বক্সের ডান দিক থেকে শট নেন পর্তুগালের তারকা। কিন্তু তার শটটি গোলবারের বাম পাশ দিয়ে বেরিয়ে যায়।

শুরুতে গোল খেয়ে পিছেয়ে যাওয়া মরক্কো মরিয়া হয়ে খেলে গোল পরিশোধে। ম্যাচের ১১ মিনিটে মেধি বেনাতিয়া বক্সের মধ্য থেকে নেয়া হেড ফিরিয়ে দেন পর্তুগালের গোলরক্ষক রুই প্যাত্রিসিও। ১৪ মিনিটে দ্য কস্তার আরেকটি হেড বারের উপর দিয়ে বাইরে চলে যায়।

ম্যাচের ১৮ মিনিটে হাকিম জিয়েচ গোলবার লক্ষ্য করে শট নিলেও তা রুখে দেয় পর্তুগাল। ঠিক পাঁচ মিনিট পর হাকিম ফের আরেকটি শট নেন কিন্তু পর্তুগালের গোলরক্ষক তা আটকে দেন।

খেলার ২৫মিনিটে পেনাল্টির সুযোগ পাওয়ার সম্ভাবনাও ছিল। কিন্তু রেফারির চোখে মরক্কোর স্ট্রাইকারকে জার্সি টেনে মাটিতে ফেলে দেয়ার বিষয়টি এড়িয়ে যায়।

প্রথমার্ধে একাধিক সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি উত্তর আফ্রিকার মুসলিম প্রধান এদেশটি।

১-০ তে পিছিয়ে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে গোল পরিশোধে সব রকম চেষ্টাই করে যায় মরক্বো। একের পর এক আক্রমণ চালায় পর্তুগালের জালে। কিন্তু ভাগ্য ফেবারে না যাওয়ায় মরক্কো মুহুর্মুহু আক্রমণ চালিয়েও গোলের দেখা পায়নি।

পিডিএসও/রিহাব