আজ মাঠে নামছে ব্রাজিল : দলে থাকছেন আনফিট নেইমারও

প্রকাশ : ১৭ জুন ২০১৮, ১৩:৪৯

অনলাইন ডেস্ক

আজ রোববার রাতে রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামছে অন্যতম শিরোপা প্রত্যাশি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ান ব্রাজিল। রস্তোভে আজ রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে তারা। ‘ই’ গ্রুপে তাদের অন্য ২ প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া। আর শতভাগ ফিট না হওয়া সত্ত্বেও খেলতে প্রস্তুত নেইমারও। ইনজুরি থেকে সেরে খেলায় ফিরলেও নেইমার এখনও নিজের শতভাগ ফিটনেস ফিরে পাননি বলে মনে করেন দলের কোচ তিতে। তবে তার বিশ্বাস বর্তমান ফিটনেস নিয়ে খেলেও রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের হয়ে আলো ছড়াবেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। 
এর আগে লিগ ওয়ানের ম্যাচে পায়ের পাতার হাড় ভেঙে ফেব্রুয়ারি থেকে ছিলেন মাঠের বাইরে। প্রায় ৩ মাস পর ফিরে গোলের দেখা পেয়েছেন ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে ২ প্রস্তুতি ম্যাচেই। নিজের সেরাটা ফিরে পেতে নেইমারকে আরও কাজ করতে হবে বলে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জানান তিতে। তবে ফিটনেস যা আছে তাতেই নেইমার খুব ভালো খেলবেন বলে বিশ্বাস তার।
 তিতে বলেন, নেইমার এখনও শতভাগ ফিট নয়। কিন্তু তার কিছু শারীরিক সুবিধা আছে। তার দৌড়ানোর ক্ষমতা ও গতি অনেক মুগ্ধ করার মতো। সেগুলো সে হারায়নি। সে এখনও শতভাগ ফিট না হলেও খুব ভালো খেলার জন্য যথেষ্ট ভালো আছে। ব্রাজিলের আক্রমণভাগে নেইমারের সঙ্গী হবেন কারা তা আগেই জানাতে রাজি নন তিনি।
কোচের মতে ২৩ জন শীর্ষ পর্যায়ের খেলোয়াড় আছে। তিনি বলেন, হ্যাঁ, উইলিয়ান শুরু করতে পারে। কিন্তু আমি এই ম্যাচের ব্যাপারে বলতে পারব না। আমি জানি না কি ঘটতে পারে। আমি তাকে অনেক খেলাতে চাই কিন্তু তাকেও নিজেকে প্রমাণ করতে হবে বলেও যোগ করেন তিনি।

পিডিএসও/মুস্তাফিজ