reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জুন, ২০১৮

জয় দিয়ে ক্রোয়েশিয়ার রাশিয়া বিশ্বকাপ শুরু

বিশ্বকাপে শুরুর ম্যাচের গেরো কাটিয়েছে ক্রোয়েশিয়া। মারিও মানজুকিচ ও লুকা মদ্রিচদের নৈপুণ্যে জয় দিয়ে ফুটবলের সবচেয়ে বড় আসর শুরু করেছে ইউরোপের দলটি। আক্রমণে খুব একটা পিছিয়ে না থাকলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় হেরে গেছে নাইজেরিয়া। কালিনিনগ্রাদে ডি গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে ক্রোয়েশিয়া। আগের তিন আসরেই নিজেদের প্রথম ম্যাচে হেরেছিল তারা। দুই অর্ধের দুই গোলে সেই গেরো কাটলো এবার।

বিশ্বকাপে তো বটেই এই প্রথম ফুটবলে মুখোমুখি হল ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। একই ফরমেশনে, একই মেজাজে খেলেছে দল দুটি। সুযোগ হাতছাড়ার ক্ষেত্রেও ছিল সমানে সমান। দুই দল অসংখ্যবার চেষ্টা করে লক্ষ্যে রাখতে পেরেছে মোটে দুটি করে শট।

প্রথম অর্ধের ৩২তম মিনিটে মদ্রিচের কর্নারে ইভান স্ট্রিনিচের হেড নাইজেরিয়ার অঘেনেকারো এতেবোর পায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে। নাইজেরিয়ার জালে গত বিশ্বকাপের শেষ গোলটিও ছিল আত্মঘাতী।

দ্বিতীয় অর্ধে এক কর্নারের সময় মানজুকিচকে উইলিয়ামস ট্রস্ট-একং পিছন থেকে দুই হাতে জড়িয়ে ধরে রাখলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পোস্ট ঘেঁষে গড়ানো জোরালো স্পট কিকে ব্যবধান বাড়ান রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার মদ্রিচ।শনিবারের ৪ ম্যাচে এটি ছিল সব মিলিয়ে ৫ম পেনাল্টি। বিশ্বকাপে এক দিনে সর্বোচ্চ পেনাল্টি ৬টি।

এর আগে ডি গ্রুপের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে আর্জেন্টিনা। আগামী বৃহস্পতিবার লিওনেল মেসিদের বিপক্ষে খেলবে ক্রোয়েশিয়া। পরদিন আইসল্যান্ডের মুখোমুখি হবে নাইজেরিয়া।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রোয়েশিয়া,নাইজেরিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist