স্পেন-পর্তুগাল ম্যাচ ড্র : রোনালদোর হ্যাটট্রিক

প্রকাশ | ১৬ জুন ২০১৮, ১৮:৪৭

অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচ ড্র করেছে স্পেন ও পর্তুগাল।উত্তেজনায় ঠাসা এই ম্যাচে স্পেন যেমন সুন্দর ফুটবলের মালা গাঁথলো, অন্য শিবিরে এক ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল বিশ্বে নিজের শ্রেষ্ঠত্বের কথা জানা দিয়ে গেলেন। রাশিয়া বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকটি করলেন সি আর সেভেন। যার গোলে দু-দুবার এগিয়ে যাওয়ার পর এক পর্যায়ে পিছিয়ে পড়া পর্তুগালের। সেখান থেকে রোনালদোর হ্যাটট্রিকেই স্পেনের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করল পর্তুগাল।
শুক্রবার সোচিতে দুদলের মধ্যকার ম্যাচে প্রথমে মনে হচ্ছিল যেন এক রোনালদোর কাছেই ভেঙে পড়বে স্পেন। ম্যাচের মাত্র ৩ মিনিটে পেনাল্টি পেয়ে যায় পর্তুগাল। স্পট কিক থেকে গোল করতে ভুল করলেন না রোনালদো। স্পেন নিজেদের গুছিয়ে নিল তাড়াতাড়ি। ২৪ মিনিটে দুর্দান্ত এক গোল করলেন দিয়েগো কস্তা। কিন্তু বিরতীর ঠিক আগে রোনালদোর ফের গোল।
তবে বিরতী থেকে ফিরেই স্পেনকে ফের সমতায় এনে দেন কস্তা। ৫৫ মিনিটে গোল করেন তিনি। এর ৩ মিনিট পর নাচো ফার্নান্দেজ গোল করে লিড এনে দেন ২০১০ সালের চ্যাম্পিয়নদের। ম্যাচের ৮৮ মিনিটে বিশ্বকাপের ইতিহাসের ও নিজের ব্যক্তিগত ৫১তম হ্যাটট্রিক পূরণ করেছেন রোনালদো। ৩-৩ গোলে সমতায় স্পেন-পর্তুগাল ম্যাচ।
প্রসঙ্গত আগামী ২০ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে পর্তুগালের মুখোমুখি হবে মরক্কো। একইদিন ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেন লড়বে ইরানের বিরুদ্ধে।আজ ১-০ গোলে মরক্কোকে হারিয়ে দারুন ফর্মে রয়েছে এশিয়ার শক্তিশালি এই প্রতিনিধি।

পিডিএসও/মুস্তাফিজ