পাকিস্তানের কাছে হারলো স্কটিশরা

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ১১:০৩

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচে কি দুর্দান্ত জয়ই না পেয়েছিল স্কটল্যান্ড। নিজেদের ইতিহাসের সেরা জয়টি কদিন আগেই হয়েছে। তবে ক্রিকেটের আরেক পরাশক্তি পাকিস্তানের সঙ্গে অন্য ফরম্যাটে পেরে উঠলো না স্কটিশরা। দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি স্বাগতিকদের ৪৮ রানের বড় ব্যবধানে হারালো পাকিস্তান।

পাকিস্তানের এ জয়ে বড় ভূমিকা রেখেছেন অধিনায়ক সরফরাজ আহমেদ। তার ও অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিকের ঝড়ো ব্যাটিংয়ে প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০৪ রানের পাহাড় গড়ে। সরফরাজ ৪৯ বলে ১০টি চার ও ৩টি ছক্কায় ৮৯ করে অপরাজিত থাকেন। আর ২৭ বলে ৫টি ছক্কায় ৫৩ করেন মালিক।

এডিনবরায় ২০৫ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে স্কটল্যান্ডের কোনো ব্যাটসম্যান থিতু হতে না পারায় লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয় তারা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ করে তারা। পাকিস্তানে বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান হাসান আলী ও শাদাব খান। একটি করে উইকেট তুলে নেন মোহাম্মদ নওয়াজ ও মোহাম্মদ আমির। ম্যাচ সেরা হন সরফরাজ আহমেদ। ১৩ জুন সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে একই ভেন্যুতে।

পিডিএসও/হেলাল