২ কোটি টাকা পুরস্কার পাচ্ছেন মেয়েরা

প্রকাশ : ১১ জুন ২০১৮, ২০:০৫ | আপডেট : ১২ জুন ২০১৮, ০৮:৩১

অনলাইন ডেস্ক

দেশের ক্রিকেটের ইতিহাস গড়া সাফল্য এনে দেয়া নারী ক্রিকেট দলের জন্য ভূরি ভূরি পুরস্কার অপেক্ষা করছে তা অনুমান করা গিয়েছিল আগেই। সোমবার বাংলাদেশ নারী ক্রিকেট দল এশিয়া কাপের ট্রফি নিয়ে দেশে ফেরার পর জানা গেল পুরস্কারের অঙ্কটাও।

প্রাথমিকভাবে বিসিবির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছিল, নারী ক্রিকেট দলের প্রত্যেক খেলোয়াড়কে তিন থেকে পাঁচ লাখ টাকা পুরস্কার দেবে বিসিবি। সোমবার সন্ধ্যায় দ্বিগুণ হয়ে গেল এই পুরস্কার। সালমা-রোমানারা প্রত্যেকে পাবেন ১০ লাখ টাকা করে এবং পুরো দলের জন্য থাকছে ২ কোটি টাকার অর্থ পুরস্কার।

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আনুষ্ঠানিক ইফতার পার্টি ও দোয়া মাহফিলে এই খবর জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। স্কোয়াডের ১৫ জন খেলোয়াড়ের জন্য থাকছে ১০ লক্ষ টাকা করে মোট দেড় কোটি টাকা। এছাড়া বাকি ৫০ লাখ টাকা দেয়া হবে পুরো টুর্নামেন্ট জুড়ে উজ্জ্বল পারফরম্যান্স করা খেলোয়াড়দের।

উজ্জ্বল পারফরম্যান্স করে বাড়তি বোনাস পাওয়া খেলোয়াড়দের মধ্যে সবার উপরেই থাকবেন দলের সহ-অধিনায়ক এবং সেরা অলরাউন্ডার রোমানা আহমেদ। পুরো টুর্নামেন্টজুড়েই অলরাউন্ড নৈপূণ্য দেখানো রোমানা ফাইনাল ম্যাচে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। এছাড়া ফাহিমা খাতুন, নাহিদা আকতার, শামীমা সুলতানারাও দুর্দান্ত পারফর্ম করে অবদান রেখেছেন বাংলাদেশের প্রথম কোন বহুজাতিক শিরোপা জয়ে।

সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫.৫০ মিনিটে বাংলাদেশে অবতরণ করার কথা ছিল নারী দলের। তবে ফ্লাইট বিলম্বের কারণে সন্ধ্যা ৬.৩০ মিনিটে বাংলাদেশে নামে সালমা খাতুনের দল। যার ফলে বিসিবির আনুষ্ঠানিক ইফতারে থাকতে পারেননি তারা। পরে সাড়ে সাতটা নাগাদ হোটেল সোনারগাঁওতে উপস্থিত হন বাংলাদেশের শিরোপা জয়ী রত্নরা।

পিডিএসও/রিহাব