reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জুন, ২০১৮

সাকিবের অনন্য বিশ্বরেকর্ড

আন্তর্জাতিক ক্রিকেটে অনন্য এক রেকর্ড স্পর্শ করলেন বাংলাদেশের সাকিব আল হাসান। নিজের আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ৩০২ ম্যাচে ব্যাট হাতে অন্তত ১০ হাজার রান এবং বল হাতে অন্তত ৫শ উইকেট শিকারের নজির গড়লেন অলরাউন্ডার সাকিব। তার মতো এমন অর্জন এর আগে স্পর্শ করেছেন বিশ্বের দুই অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ও পাকিস্তানের শহিদ আফ্রিদি।

ক্যালিস ও আফ্রিদির মতো আন্তর্জাতিক ক্রিকেটে অন্তত ১০হাজার ও ৫শ উইকেট শিকার করে তাদের পাশে বসেন সাকিব। তবে তাদেরকে ছাড়িয়ে বিশ্বরেকর্ডই গড়লেন তিনি। কারণ, ক্যালিস ও আফ্রিদির যেখানে লেগেছে ৫শর বেশি ম্যাচ, সেখানে সাকিবের লাগলো ৩০১তম ম্যাচ।

দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে ১৬ রানে ১ উইকেট নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ৫শ উইকেট শিকার করেন সাকিব। অবশ্য ব্যাট হাতে আগেই ১০ হাজার রান পূর্ণ করেছেন তিনি। টেস্টে ৩৫৯৪, ওয়ানডেতে ৫২৪৩ ও টি-২০তে ১২৫৫ (আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ম্যাচের আগপর্যন্ত) রান করেন সাকিব। বল হাতে টেস্টে ১৮৮, ওয়ানডেতে ২৩৫ ও টি-২০তে ৭৭ উইকেট শিকার করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্বরেকর্ড,সাকিব আল হাসান,অলরাউন্ডার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist