reporterঅনলাইন ডেস্ক
  ৩০ মে, ২০১৮

রিয়ালের জাদুঘরে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি রাখার জায়গা নেই

বিশ্বসেরা ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদের জাদুঘরে চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি রাখার জন্য আর কোন জায়াগা নেই। অতি সম্প্রতি কিয়েভের ফাইনালে লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে ১৩তম শিরোপা জয়ের পর এই সমস্যায় পড়েছে এই স্প্যানিশ ফুটবল ক্লাবটি। স্থানীয় গণমাধ্যমের খবরে এই খবর প্রকাশ করা হয়েছে। খবরে বলা হয়, রিয়ালের জাদুঘরে এখন শিরোপাটি রাখার মতো আর কো স্থান খালি নেই। চ্যাম্পিয়ন্স লিগ জিততে জিততে আমরা এখন ক্লান্ত- টানা ৩ বার ইউরোপ-সেরা হয়ে রিয়াল মাদ্রিদ ফুটবলাররা এমন দাবি করতেই পারে!

খবরে প্রকাশ, গত ৫ বছরে ৪ বার শিরোপা জিতলে এটিকে মোটেও বাগাড়ম্বর বলে মনে হবে না। কিন্তু সাম্প্রতিক সময়ে চ্যাম্পিয়ন্স লিগের ৪টি শিরোপা রিয়ালকে এই সমস্যার মধ্যেই ফেলে দিয়েছে। নিজেদের জাদুঘরে নাকি চ্যাম্পিয়নস লিগের ট্রফি রাখার জায়গা হচ্ছে না রিয়ালের! খবরটি প্রকাশ করেছে স্প্যানিশ পত্রিকা ‘মার্কা’। এতে বলা হয়, মাদ্রিদ শহরে রিয়ালের এই জাদুঘরটি বেশ জনপ্রিয়। জনপ্রিয়তায় এটি রেইনা সোফিয়া ও প্রাদোর কাছাকাছিই।

রিয়ালের জাদুঘরে চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি রাখার আলাদা জায়গা আছে। টানা তৃতীয় শিরোপার পর সেখানেই নাকি এখন স্থান সংকট। সংকট এমনই, সেখানে নাকি জায়গা বাড়ানোও সুযোগ নেই। এর আগে ২০১৪ সালে লিসবনে রিয়াল ‘লা ডেসিমা’ (দশম শিরোপা) জেতার পর জাদুঘরের এই অংশের জায়গা বাড়ানো হয়। সেটা অবশ্য মাত্র দুটি শিরোপার জন্য।

কিন্তু কে জানত, জিনেদিন জিদান কোচ হয়েই টানা ২ মৌসুমে ২ শিরোপা এনে দেবেন রিয়ালকে! মাঝে ২০১৫ সালে ব্যর্থ হলেও এরপর টানা ২ মৌসুমেই শিরোপা জিতেছে রিয়াল। এবার টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার পর শিরোপা রাখার স্থানে আর কোন জায়গা খালি নেই। রিয়াল কর্তৃপক্ষ এখন চিন্তিত এই চ্যাম্পিয়ন্স ট্রফি রাখার জায়গা কীভাবে বাড়ানো যায়।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রিয়াল,চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি,জাদুঘর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist