রোনালদোকে অধিনায়ক করে পর্তুগালের দল ঘোষণা

প্রকাশ : ১৮ মে ২০১৮, ১২:১৪

অনলাইন ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদোকে অধিনায়ক করে রাশিয়া বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার চূড়ান্ত দল ঘোষণা করেছে পর্তুগাল। দলে জায়গা পেয়েছেন স্পোর্টিং তারকা উইলিয়াম কারভালহো ও মোনাকো মিডফিল্ডার জোয়াও মৌতিনহো। দলে আছেন বেসিকতাসের দুই তারকা পেপে ও রিকার্দো কোয়ারেশমা। এই দলে সুযোগ পেয়েছেন মিডিফিল্ডার জোয়াও মারিও।

কোচ ফার্নান্দো সান্তোসের চূড়ান্ত দল থেকে বাদ পড়াদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন রুবেন নেভেস। উলভসের হয়ে দারুণ মৌসুম কাটিয়েছেন তিনি। দলে সুযোগ পাননি নানি। মোনাকোর রনি লোপেজও এই দলে জায়গা পাননি।

২০১৬ সালে ফ্রান্সে অনুষ্ঠিত ইউরোতে চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। ওই আসরে চ্যাম্পিয়ন দলের অন্যতম তারকা রেনাতো সানচেজ এই দলে সুযোগ পাননি। এমনকি তিনি ২৫ সদস্যের প্রাথমিক দলেও ছিলেন না।

পর্তুগালের ২৩ সদস্যের চূড়ান্ত দল— গোলরক্ষক : অ্যান্থনি লোপেজ, বেতো, রুই প্যাট্রিসিও। ডিফেন্ডার : ব্রুনো আলভেজ, সেড্রিক সোয়ারেজ, জোসে ফন্টে, মারিও রুই, পেপে, রাফায়েল গুয়েরেইরো, রিকার্দো পেরেইরা, রুবেন দিয়াস। মিডফিল্ডার : আদ্রিয়েন সিলভা, ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও মারিও, জোয়াও মৌতিনহো, ম্যানুয়েল ফার্নান্দেজ, উইলিয়াম কারভালহো। ফরোয়ার্ড : আন্দ্রে সিলভা, বার্নার্দো সিলভা, ক্রিশ্চিয়ানো রোনালদো (অধিনায়ক), গেলসন মার্টিন্স, গনকালো গুয়েদেস, রিকার্দো কোয়ারেশমা।

পিডিএসও/হেলাল