reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মে, ২০১৮

প্লে-অফের স্বপ্ন বাঁচিয়ে রাখলো কোহলিরা

বৃহস্পতিবার রাতে এবি ডি ভিলিয়ার্স ও মঈন আলী শতরানের জুটি গড়ে দলকে ২১৮ রানের বড় সংগ্রহ এনে দেন। সেই রান তাড়া করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ ২০৪ রানের বেশি করতে পারেনি। তাতে ১৪ রানের দারুণ এক জয় পায় বেঙ্গালুরু। এমন জয়ে প্লে-অফের আশা টিকে রয়েছে কোহলি-ডি ভিলিয়ার্সদের।

এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করতে নামে। ৬ রানে পার্থিব প্যাটেলের উইকেট হারানোর পর ৩৮ রানে রশিদ খানের ঘূর্ণিতে পরাস্ত হয়ে ফিরে যান কোহলিও। ১১ বলে ১২ রান করে যান অধিনায়ক। এরপর জুটি বাঁধেন এবি ডি ভিলিয়ার্স ও মঈন আলী। তারা দুজন তৃতীয় উইকেটে দলীয় সংগ্রহকে টেনে নেন ১৪৫ রান পর্যন্ত। এই রানে ফিরে যান ডি ভিলিয়ার্স। মঈন আলীর সঙ্গে ১০৮ রানের জুটি গড়ার পথে ৩৯ বলে ১২ চার ও ১ ছক্কায় ৬৯ রান করেন ডি ভিলিয়ার্স। ১৪.৪ ওভারের মাথায় দলীয় ১৪৯ রানে ফিরে যান মঈন আলীও। তিনি ৩৪ বলে ২ চার ও ৬ ছক্কায় ৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলে যান। এরপর কলিন ডি গ্র্যান্ডহোম ১৭ বলে ৪০ ও সরফরাজ খান ৮ বলে ২২ রান করলে বেঙ্গালুরুর সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২১৮ রান।

হায়দরাবাদের রশিদ খান ২৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৪৪ রান দিয়ে ২টি উইকেট নেন সিদ্ধার্থ কল। ৪০ রান দিয়ে ১ উইকেট নেন সন্দীপ শর্মা। সাকিব ৩৫ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। আর বাসিল থাম্পি ৭০ রান দিয়ে কোনো উইকেট পাননি।

২১৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৭ রানে ধাওয়ান ও ৬৪ রানে আলেক্স হেলসকে হারায় হায়দরাবাদ। এরপর তৃতীয় উইকেটে জুটি বাঁধেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও মানিষ পান্ডে। তারা দুজন ১৩৫ রানের জুটি গড়েন। দলীয় ১৯৯ রানের মাথায় কেন উইলিয়ামসন ৮১ রান করে ফিরে যান। যা তিনি ৪২ বল খেলে ৭টি চার ও ৫ ছক্কায় করেন। উইলিয়ামসন যখন আউট হন তখন জেতার জন্য অরেঞ্জ আর্মিদের প্রয়োজন ছিল ৫ বলে ২০ রান। কিন্তু শেষ ৫ বলে ৫ রানের বেশি নিতে পারেনি তারা। তাতে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৪ রানে থামে হায়দরাবাদের ইনিংস। মানিষ পান্ডে ৩৮ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন। ম্যাচসেরা হন এবি ডি ভিলিয়ার্স।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু,আইপিএল,বিরাট কোহলি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist