আইপিএল : প্লে-অফের জটিল সমীকরণ

প্রকাশ : ১৪ মে ২০১৮, ২০:১০

অনলাইন ডেস্ক

রোববার রাতে ওয়াংখেড়েতে মুম্বাইকে হারিয়ে অাবারও আইপিলের প্লে-অফের দৌড় জমিয়ে দিল রাজস্থান। আর এতে জটিল সমীকরণে পড়েছে পাঞ্জাব, মুম্বাই, ও কলকাতা নাইট রাইডার্স।

লিগে বর্তমানে মুস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স ১২ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট অর্জন করেছে। এক ম্যাচ কম খেলে পাঞ্জাবের পয়েন্ট ১২। আর ১২ ম্যাচ খেলে ১২ পয়েন্ট করে পেয়েছে রাজস্থান ও কলকাতা।

আজ যদি বিরাট কোহলির বেঙ্গালুরুর বিপক্ষে পাঞ্জাব জিতে যায় তাহলে প্লে-অফের দৌড়ে এগিয়ে যাবে প্রীতির দল। আর হেরে গেলে নতুন সম্ভাবনা জাগবে বেঙ্গালুরুর।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে- চলতি আইপিএলে সবার ওপরে রয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। তাদের পয়েন্ট ১৮। তার নিচে ১৬ পয়েন্ট নিয়ে আছে মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। তাদের পর ১২ পয়েন্টে আছে পাঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়েলস। আর ১০ পয়েন্ট নিয়ে মুম্বাই, ৮ পয়েন্ট নিয়ে বেঙ্গালুরু এবং দিল্লির পয়েন্ট ৬।

এদিকে মুম্বাইয়ের আর দুটি ম্যাচ বাকী আছে। এই দুই ম্যাচের দুটিতে জিতে গেলেই তারা চলে যাবে প্লে অফে। কিন্তু সে ক্ষেত্রে সোমবারের ম্যাচে পাঞ্জাবের হারতে হবে।

প্লে-অফের দৌড়ে কলকাতা ও রাজস্থানের মধ্যে শেষ পর্যন্ত এই প্রতিযোগিতায় কে প্লে অফে যাবে সেটা বলা যাচ্ছে না।

অার সোমবারের ম্যাচে যদি ব্যাঙ্গালুরু জয় পায় তাদের পাশপাশি বেঁচে থাকবে মুম্বাইয়ের আশাও। কিন্তু পাঞ্জাব জিতে গেলে সে আসা অনেকটাই ভেঙে যাবে।

পিডিএসও/রিহাব