অভিষেক টেস্টেই ব্যাটিং বিপর্যয়ে আয়ারল্যান্ড

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১৯:৩৭

অনলাইন ডেস্ক

দেশের অভিষেক টেস্টেই ইনিংসে ৫ উইকেট নেয়ার সুযোগ ছিল আইরিশ পেসার টিম মুরতাগের সামনে। দরকার ছিল আর মাত্র ১টি উইকেট। কিন্তু মুরতাগের সেই সুযোগ নষ্ট করে দিয়ে ৯ উইকেটেই নিজেদের ইনিংস ঘোষণা করে দিয়েছে পাকিস্তান। ম্যাচের তৃতীয় দিনের প্রথম সেশনে ৩১০ রানে ইনিংস ঘোষণা করেছে সফরকারিরা।

বৃষ্টির কারণে ম্যাচের প্রথম দিনে মাঠে গড়ায়নি খেলা। দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ করে পাকিস্তান। টপঅর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতা সামাল দিয়ে ১০৯ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন ছিলেন দুই বোলার শাদাব খান এবং ফাহিম আশরাফ।

তবে তৃতীয় দিনে আর বেশিক্ষণ টেকেনি এই জুটি। সকালে আর মাত্র ৮ রান যোগ করতেই সাজঘরে ফিরে যান ক্যারিয়ারের প্রথম ফিফটি করা শাদাব খান। ১৩৯ মিনিটের দায়িত্বশীল ইনিংসে ৫৫ রান করেন তিনি। শাদাব ফিরে যাওয়ার পরে দলীয় সংগ্রহকে ৩০০ পার করান ফাহিম।

অষ্টম উইকেটে মোহাম্মদ আমির এবং ফাহিম মিলে যোগ করেন ২৮ রান। ফাহিম সম্ভাবনা জাগিয়েছিলেন ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরিকে সেঞ্চুরিতে নিয়ে যাওয়ার। তবে ব্যক্তিগত ৮৩ রানের মাথায় উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বসেন তিনি।

এরপর আর বেশি দেরি করেননি পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। দলীয় ৩১০ রানের মাথায় ইনিংস ঘোষণার সিদ্ধান্ত জানান তিনি।

আইরিশদের পক্ষে টিম মুরতাগ ৪টি, স্টুয়ার্ট থম্পসন ৩টি এবং বয়েড র‌্যানকিন নেন ২টি উইকেট।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই বড় বিপর্যয়ে পড়েছে আয়ারল্যান্ড। মাত্র ৫ রান তুলতে তারা হারিয়ে বসেছে ৩টি উইকেট। এর মধ্যে ২টি উইকেট নিয়েছেন মোহাম্মদ আব্বাস, একটি উইকেট মোহাম্মদ আমিরের।

এই রিপোর্ট লেখার সময় আয়ারল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ৫১ রান। 

পিডিএসও/রিহাব