আইরিশদের অভিষেক টেস্টেই নাস্তানাবুদ হতে চলেছে পাকিস্তান

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১৭:১৬

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো পাঁচদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের দিন মাঠেই নামতে পারেনি আয়ারল্যান্ড। ডাবলিনের প্রথম দিনের পুরোটাই বৃষ্টির কারণে প্রথম দিনটি পরিত্যক্ত হয়েছিল। টসও হয়নি। দ্বিতীয় দিন শনিবার টসে জিতে ফিল্ডিং বেছে নেয় আইরিশরা। এই সিদ্ধান্তই হয়তো কাল হলো তাদের জন্য। নবাগতদের দুর্দান্ত বোলিং আক্রমণের বিপক্ষে তৃতীয় দিনে ব্যাট হাতে লড়াই করছে পাকিস্তান। 

ব্যাটিংয়ে নেমে পাকিস্তান অবশ্য দলীয় ১৩ রানেই ধাক্কা খেয়েছিল। অভিজ্ঞ আজাহার আলী ৪ রান করে র‍্যাংকিনের শিকার হন। অপর ওপেনার ইমাম উল হককে ৭ রানে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন মারঘাট। এই দুই বোলারের দাপটে শুরু থেকেই কোণঠাসা হয়ে পড়ে পাকিস্তান। এরপর হারিছ সোহেল (৩১) এবং আসাদ শফিক (৬২) মিলে দলের বিপদ কাটানোর মিশনে নামেন। 

৬ উইকেটে ২৬৮ রান তুলে প্রথম দিন শেষ করে পাকিস্তান। মুরঘাট আর থম্পসন ৩টি করে উইকেট এবং র‍্যাংকিন ২ উইকেট নিয়ে বিপদে ফেলে দেন সরফরাজ আহমেদের দলকে। বাবর আজম ১৪ এবং অধিনায়ক সরফরাজ ২০ রান করে আউট হন। এরপর ফাহিম আশরাফের সঙ্গে জুটি বেঁধে ৫৫ রানের ইনিংস খেলেন শাদাব খান। সেঞ্চুরির খুব কাছে গিয়েও ১১৫ বলে ৮৩ রানে মুরঘাটের শিকার হন শাদাব। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯ উইকেটে ৩০৬ রান তুলেছে পাকিস্তান।

পিডিএসও/রিহাব