লা-লিগায় ভালেন্সিয়াকে হারাল বার্সা

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৮, ০৮:৩৭

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগে চারদিন আগে রোমার কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ে যায় বার্সেলোনা। তবে সেই হতাশা কাটিয়ে লা-লিগায় ফিরেই ভালেন্সিয়াকে হারাল কাতালান ক্লাবটি।

শনিবার নিজেদের ঘরের মাঠ কাম্প ন্যুতে ভালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। দলের পক্ষে গোল করেন লুইস সুয়ারেজ এবং সামুয়েল উমতিতি। এই জয়ে শিরোপা পুনরূদ্ধারের পথে আরো এক ধাপ এগিয়ে গেল মেসি-সুয়ারেজরা।

শনিবার ম্যাচের শুরু থেকেই আপন ছন্দে  ছিল বার্সেলোনা । দলের ১৫তম মিনিটেই নিজেদের সুযোগ বের করে নেয় তারা। লুইস সুয়ারেজের কল্যানে তখনই এগিয়ে যায় স্বাগতিকরা। ফিলিপে কৌতিনিয়োর থেকে আসা বল ছয় গজ বক্সে পেয়ে আলতো শটে জালে পাঠান সুয়ারেজ।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই সুযোগ পায় ভালেন্সিয়া। সামুয়েল উমতিতির পিছলে গেলে বল পেয়ে যান সান্তি মিনা। তিনি পাঠান রদ্রিগোকের কাছে। রদ্রির শটেই জালে ঢুকে যাচ্ছিল বল। তবে শেষ দিকে জেরার্দ পিকে এসে তা ঠেকান। যার কারণে সেই যাত্রায় বেঁচে যায় বার্সেলোনা।

ম্যাচের ৫১তম মিনিটে আবারও সুযোগ পায় স্বাগতিকরা। কৌতিনিয়োর কর্নারে হেডে বল জালে পাঠিয়ে ব্যবধান দ্বিগুন করেন ফরাসি ডিফেন্ডার উমতিতি। ৬৫তম মিনিটে সুযোগ দলকে এগিয়ে দেওয়ার সুযোগ পায় মেসি। কিন্তু তার করা জোরালো শট অল্পের জন্য  লক্ষ্যভ্রষ্ট হয়।

এদিকে ৮৭তম মিনিটে অতিথিদের হয়ে ব্যবধান কমান দানিয়েল পারেহো। স্পট কিকে বলটি জালে পাঠান তিনি। শেষের দিকে যোগ করা সময়ে সুযোগ পেলেও আর কাজে লাগাতে পারেনি বার্সেলোনা।

স্পেনের সর্বোচ্চ লিগে এই নিয়ে টানা ৩৯ ম্যাচে অপরাজিত রইল বার্সেলোনা। তাদের বাকি ছয় ম্যাচে ৭ পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হবে তাদের। ৩৫ ম্যাচে  ৮২ পয়েন্ট নিয়ে বার্সেলোনার বর্তমান অবস্থান।

পিডিএসও/তাজ