আরব আমিরাতে হবে এশিয়া কাপ

প্রকাশ : ১০ এপ্রিল ২০১৮, ২০:১৯

অনলাইন ডেস্ক

পাকিস্তান-ভারতের রাজনৈতিক টানাপড়েনের কারণেই ভেন্যু বদল হলো আসন্ন এশিয়া কাপের। ভারত থেকে সরিয়ে নেয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। এর আগে ২০১২, ২০১৪ এবং ২০১৬ টানা তিনবার এশিয়া কাপ অনুষ্ঠিত হয় বাংলাদেশে। আয়োজক হিসেবেও দশে দশ পেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবারো আশা জেগেছিল পুনরায় আয়োজক হবে বাংলাদেশ। শেষ পর্যন্ত আর হলো না। এশিয়ান ক্রিকেট কাউন্সিল হয়তো একই স্বাদ চতুর্থবার দিতে চায়নি দলগুলোকে।

এশিয়া ক্রিকেট কাউন্সিল এবং পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ২০১৮ সালের এশিয়া কাপ ভারত থেকে সরিয়ে আরব আমিরাতে নেয়া হয়েছে।

এছাড়াও ২০১৮ সালের ইমার্জিং এশিয়া কাপের আসর যৌথভাবে অনুষ্ঠিত হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কায়। আসন্ন এশিয়া কাপে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের সঙ্গে যুক্ত হবে আরেকটি দল।

নেপাল, হংকং, ওমান, সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং স্বাগতিক দল আরব আমিরাতের মধ্যে অনুষ্ঠিত হবে বাচাই পর্ব। সেখান থেকে চ্যাম্পিয়ন দল নিয়ে মূল পর্বে ৬টি দল খেলবে। আগামী আসর নিয়ে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ১৪তম আসর। গতবার বাংলাদেশে টি-টোয়েন্টি হলেও আগামীবার হবে ওয়ানডে আসর।

এদিকে চলতি বছরের ১৩ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে আসন্ন এশিয়া কাপের সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে।

পিডিএসও/তাজ