reporterঅনলাইন ডেস্ক
  ১০ এপ্রিল, ২০১৮

হায়দরাবাদের প্রথম ম্যাচেই দ্যুতি ছড়ালেন সাকিব

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথম ম্যাচে বল হাতে দ্যুতি ছড়িয়েছেন সাকিব আল হাসান। তার দুর্দান্ত বোলিংয়ে হায়দরাবাদ অল্প রানে আটকে রাখে রাজস্থান রয়্যালসকে। সহজ লক্ষ্যে ৯ উইকেটের বড় জয়ে আইপিএলে যাত্রা শুরু করেছে হায়দরাবাদ।

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সোমবার রাতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। নিষেধাজ্ঞা কাটিয়ে আইপিএলে ফিরে আসা রাজস্থান ৯ উইকেটে ১২৫ রানের বেশি করতে পারেনি। জবাবে ২৫ বল বাকি থাকতে ৯ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় আইপিএলের নবম আসরের চ্যাম্পিয়নরা।

ব্যাটিংয়ে সুযোগ না পাওয়া সাকিব বল হাতে ছিলেন উজ্জ্বল। ৪ ওভারে ২৩ রান খরচ করে নেন ২ উইকেট। তার বোলিংয়ে ডট বল ছিল ৯টি। প্রথম তিন ওভারে উইকেটশূন্য ছিলেন সাকিব। নিজের শেষ ওভারে ফেরেন ১৪তম ওভারে। জোড়া উইকেট অর্জন করেন সেই ওভারে। চার বলের মধ্যে নেন ২ উইকেট।

আর্ম বলে তুলে মারতে গিয়ে ১৫ বলে ১৭ রান করা রাহুল ত্রিপাঠী ক্যাচ দেন মন্ডিশ পান্ডের হাতে। পঞ্চম বলে রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করা সঞ্জু স্যামসনকে আউট করেন সাকিব। ওই সময়ে তাকে ফেরানো খুব দরকার ছিল হায়দরাবাদের। উইকেট নিয়ে দলকে এগিয়ে নেন সাকিব। ফিল্ডিংয়ে দারুণ ক্যাচ ধরেন রশিদ খান। সাকিব বাদে ২টি উইকেট নেন সিদ্ধার্থ কৌল। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, বিলি স্ট্যানলেক ও রশিদ খান।

১২৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই ক্যাচ তুলে দেন শিখর ধাওয়ান। কিন্তু স্লিপে ক্যাচ ছাড়েন রাজস্থানের অধিনায়ক অজিঙ্কা রাহানে। দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে উনাডকট আউট করেন ঋদ্ধিমান সাহাকে।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি হায়দরাবাদকে। ধাওয়ান ৭৭ ও কেন উইলিয়ামসন ৩৬ রান করে দলকে দেন জয়ের স্বাদ। তাদের অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেট জুটিতে আসে ১২১ রান। ৫৭ বলে ১৩ চার ও ১ ছক্কায় ৭৭* রান করে ম্যাচসেরা নির্বাচিত হন ধাওয়ান।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাকিব আল হাসান,সানরাইজার্স হায়দরাবাদ,আইপিএল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist