reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০১৮

এশিয়ান গেমস হকি

শেষটা রাঙাতে পারেনি জিমিরা

এশিয়ান গেমস হকির বাছাইপর্বে গ্রুপের সবগুলো দলই ওয়ার্ল্ড হকি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের থেকে পিছিয়ে ছিল। তাই হেসে খেলেই জয় পেয়েছিল বাংলাদেশ। পাশাপাশি মাঠের পারফরম্যান্সও ছিল অসাধারণ।

গ্রুপের সেরা দল সেমিফাইনালেও পেয়েছিল সহজ জয়। র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা শ্রীলঙ্কাও বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি। কিন্তু ফাইনালের মঞ্চে ওমান রুখে দিল বাংলাদেশকে। স্বাগতিকরা বাংলাদেশকে হারিয়েছে ২-০ ব্যবধানে। পাশাপাশি মধুর প্রতিশোধও নিয়েছে ওমান। গত এশিয়ান গেমসের বাছাইয়ে ৬-১ গোলে ওমানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এবার তাদের কাছেই শিরোপা জলাঞ্জলি দিল বাংলাদেশ।

পুরো টুর্নামেন্ট রাঙিয়ে রাখা বাংলাদেশ শেষ ম্যাচেই পায়নি গোলের স্বাদ। উদ্বোধনী ম্যাচ থেকে শুরু করে ফাইনালের আগপর্যন্ত প্রতিপক্ষের জালে ৩৮ গোল দিয়েছিল বাংলাদেশ। এরমধ্যে থাইল্যান্ড এবং হংকংকে সমান ৫টি করে এবং আফগানিস্তানের জালে ২৫ বার বল পাঠিয়েছিল বাংলাদেশ। আর সেমিতে ৩৮ র‌্যাঙ্কিংয়ে থাকা শ্রীলঙ্কাকে হারায় ৩-২ ব্যবধানে।

ফাইনালে স্বাগতিকদের হয়ে গোলগুলো করেন আল ফাজারি রাশাদের ও রাজাব বশিম খাতার। দুর্দান্ত বাংলাদেশ সুযোগ পেয়েছিল লক্ষ্যভেদ করার। কিন্তু ফিনিশিংয়ের অভাবে শেষটা রাঙাতে পারেনি জিমিরা। চ্যাম্পিয়ন হতে না পারলেও বাংলাদেশের মূল লক্ষ্য পূরণ হয়েছে। ভালো খেলার লক্ষ্য নিয়ে ওমান গিয়েছিল বাংলাদেশ। ট্রফি না পেলেও ছেলেদের পারফরম্যান্সে সন্তুষ্ট কোচ মাহবুব হারুন। এবার মূল পর্বে একই ধারাবাহিকতা ধরে রাখার চ্যালেঞ্জ বাংলাদেশের।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এশিয়ান গেমস হকি,বাংলাদেশ ও নেপাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist