পিস্তল নিয়ে মাঠে ক্লাব প্রেসিডেন্ট!

প্রকাশ : ১৩ মার্চ ২০১৮, ১২:১৪

অনলাইন ডেস্ক
কোমরে পিস্তল নিয়ে মাঠে সালোনিকার প্রেসিডেন্ট ইভান সাভিদিস

বছর দুয়েক আগে ব্রাজিলে অপেশাদার লিগের একটি ফুটবল ম্যাচে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পিস্তল বের করেছিলেন রেফারি। এবার গ্রিগ সুপার লিগে ঘটল আরেক পিস্তল-কাণ্ড। রেফারির সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে পিস্তল নিয়ে মাঠে নেমে পড়লেন স্বয়ং ক্লাব প্রেসিডেন্ট!

গত রোববারের এই ম্যাচে মুখোমুখি হয়েছিল পিএওকে সালোনিকা ও এইকে এথেন্স। ঘটনার সূত্রপাত ম্যাচের একেবারে শেষ দিকে এসে। ৮৯ মিনিটে সালোনিকার একটি গোল অফ সাইডের কারণে বাতিল করে দেন রেফারি।

এরপরই নিজের দেহরক্ষীদের সঙ্গে নিয়ে মাঠে নেমে পড়েন সালোনিকার প্রেসিডেন্ট ইভান সাভিদিস। তেড়ে যান রেফারির দিকে। এ সময় তার কোমরে দেখা গিয়েছে একটি পিস্তল। পরে দেহরক্ষীরা সাভিদিসকে ফিরিয়ে নিয়ে আসেন।

নিরাপত্তা শঙ্কায় তখনই মাঠ ছেড়ে যান প্রতিপক্ষ দলের খেলোয়াড়রা। এবং পরে আর ফিরেও আসেননি তারা। ঘটনার দুই ঘণ্টা পর ম্যাচটি অফিসিয়ালি পরিত্যক্ত ঘোষণা করা হয়। আর সাভিদিসের বিরুদ্ধে প্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

পরদিন গ্রিসের প্রধানমন্ত্রী আলেক্সিস সিপ্রাসের সঙ্গে আলোচনার পর পুরো লিগই স্থগিত করার ঘোষণা দেন ডেপুটি ক্রীড়ামন্ত্রী জিওর্গস ভাসিলিয়াদিস। ওদিকে গ্রিসকে আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছে ফিফা। সাভিদিস গ্রিসের সবচেয়ে ধনী ব্যক্তিদের একজন। তিনি রাশিয়ান পার্লামেন্টের প্রাক্তন সদস্য।

পিডিএসও/হেলাল